• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

‘ষড়যন্ত্রের আভাস’ দিচ্ছে এবি পার্টি, সতর্ক থাকার আহ্বান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ মে ২০২০  

জামায়াত থেকে বেরিয়ে আসা ও বহিষ্কৃতদের সমন্বয়ে গঠিত হয়েছে নতুন রাজনৈতিক দল ‘এবি পার্টি’। দল গঠনের পর থেকেই স্বাধীনতাবিরোধীদের এই নব সংস্করণ নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। চলমান করোনা সংকটের মধ্যে উদ্দেশ্যপ্রণোদিতভাবে দল গঠন করার প্রক্রিয়াকে দেশের রাজনৈতিক বিশিষ্টজনরা ‘ষড়যন্ত্রের আভাস’ হিসেবে দেখছেন। অথচ এই দলের প্রতি বিএনপি ঘরানার বুদ্ধিজীবী এবং জামায়াতের যেসব নেতার ফাঁসি হয়েছে তাদের পরিবার ও সন্তানদের ঘনিষ্ঠ যোগাযোগ ও সমর্থনের গুঞ্জন রয়েছে।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, উদ্ভূত করোনা পরিস্থতি মোকাবিলায় সরকার যখন নিরলস পরিশ্রম করছে, তখন স্বাধীনতাবিরোধী একটি শক্তি দেশকে পিছিয়ে নিয়ে যাওয়ার পাঁয়তারা করছে। চেষ্টা করছে ক্ষমতাসীন সরকারকে বিপদে ফেলার। এরই ধারাবাহিকতায় ষড়যন্ত্রের অংশ হিসেবে গত ২ মে রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে এবি পার্টি (আমার বাংলাদেশ পার্টি)।

জানা গেছে, জামায়াতের যেসব নেতার ফাঁসি হয়েছে তাদের মধ্যে কামারুজ্জামান, মীর কাসেম আলী, আব্দুস সোবহান এমনকি সাঈদীর পরিবার ও সন্তানদের ঘনিষ্ঠ যোগাযোগ ও সমর্থনের পাশাপাশি এই দলের প্রতি বিএনপি ঘরানার বুদ্ধিজীবীদের প্রচ্ছন্ন সমর্থন রয়েছে। কিছুদিন আগে জামায়াত নেতা সাঈদীর ছেলে শামীম সাঈদীর এবি পার্টির অফিসে মিটিংরত একটি হাসিমাখা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে বেশ কানাঘুষা সৃষ্টি হয়। পরে পরিস্থিতি সামাল দিতে জামায়াতের কেন্দ্রীয় নেতাদের চাপে শামীম সাঈদী এটাকে সৌজন্য সাক্ষাৎ বলে বিবৃতি প্রদান করেন।

এবি পার্টি নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, পত্রিকায় দেখলাম। এদের উদ্দেশ্য কি তা জানি না। তবে সবাইতো হতবাক। বর্তমানে অজানা একটা শক্তির সাথে সবাই লড়াই করছে। এর আগেও না পরে না, এই মুহূর্তে একটা রাজনৈতিক দল।

তিনি আরো বলেন, এটাতো আসলে জামায়াতেরই একটা অংশ। দেখতে থাকুন কী হয়!

বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, এবি পার্টির কী উদ্দেশ্যে, কারা, কেন করেছে জানি না। তবে রাজনৈতিক দলের উদ্দেশ্য থাকে মানুষের জন্য কাজ করা। দেখা যাক, তারা কী করে! মানুষের জন্য কাজ করে, নাকি নিজেদের জন্য!

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার বলেন, এদের নিয়ে আমার কোনো মন্তব্য নেই। আমরা সবার জন্যই দোয়া করি। সবাই ভাল থাকুক এটাই চাই।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নামবদল জামায়াতের পুরনো রাজনৈতিক কৌশল। জামায়াতের যে ছাত্র সংগঠনের এখনকার নাম ইসলামি ছাত্রশিবির, একাত্তরে এরই নাম ছিল ইসলামি ছাত্রসংঘ। তাই তাদের থেকে সাবধান থাকা ভালো। কারণ, সাপের ডিম ফুটে সাপই বেরোয়, কাঠবিড়ালি নয়।