• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী

লবণের দাম বৃদ্ধির গুজব ছড়াতে গিয়ে গ্রেফতার ১১ বিএনপি কর্মী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

দুর্যোগ ও চলমান বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে রাজনৈতিক ফায়দা লুটতে গিয়ে বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন সময় আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার পেঁয়াজের দামবৃদ্ধির ইস্যুর পর লবণের দাম বাড়ছে বলে গুজব ছড়াতে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছে তিনজন। যারা প্রত্যেকেই বিএনপির সক্রিয় কর্মী।

২০ নভেম্বর নীলফামারী, রংপুর, চাঁদুপুরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানা গেছে। গ্রেফতারকৃতদের তথ্যানুযায়ী গুজব রটনায় সক্রিয় অনন্যদের আইনে আওতায় আনার চেষ্টা অব্যাহত রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

আরও একাধিক অভিযানের স্বার্থে বাহিনীর কর্মকর্তারা গ্রেফতারকৃতদের সম্পূর্ণ পরিচয় প্রকাশ করেনি। তবে তারা বলছেন, গুজবটি একটি বিশেষ মহলের ইন্ধনে ছড়ানো হচ্ছিলো।

এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, যাদের গ্রেফতার করা হয়েছে এবং যাদের গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে তারা প্রত্যেকেই একটি বিশেষ গোষ্ঠীর হয়ে কাজ করছিলো। যদিও বিষয়টি টের পেয়ে আমরা বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছি। গুজবে বিভ্রান্ত না হতে জনসাধারণের সচেতনতা বাড়িয়ে তুলতে কাজ করে যাচ্ছে বাহিনীর সদস্যরা। এ সময় এই কর্মকর্তা গুজবে কান দিয়ে বিভ্রান্ত না হতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

জানা গেছে, ১৮ নভেম্বর রাত থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি-জামায়াত সমর্থিত একাধিক ফেসবুক আইডি ও পেইজে লবণের সংকট ও দাম বাড়ানো নিয়ে পোস্ট পাওয়া যায়। এর মাধ্যমেই মূলত লবণের দাম বেড়ে গেছে বলে গুজব ছড়িয়ে পড়ে।