• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

গৌরনদীতে সরকারি তালিকাভুক্ত জেলেদের মাঝ চাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২৩  

নদীতে ২২ দিন ইলিশ মাছ ধরা বন্ধ থাকায় বরিশালের গৌরনদীতে সরকারি তালিকাভুক্ত ১হাজার ৬শত ৭০জন জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও মৎস্য অধিদপ্তরের সহযোগীতায় আজ রোববার সকালে উপজেলার সরিকল ইউনিয়নের ৭শত কার্ডধারী জেলেদের মাঝে সরকারী চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবু আব্দুল্লাহ খান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু বাশার, ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন ও চাল বিতরনের ট্যাগ কর্মকর্তা ও উপজেলা বিআরডিপি কর্মকর্তা মো.জাহাঙ্গীর হোসেনসহ প্রমুখ।

পরে প্রতিকার্ডধারী জেলেদের মাঝে ২৫ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়নের কার্ডধারী জেলেদের মাঝে সরকারী বরাদ্দের এই চাল বিতরণ করা হবে।

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল বাশার বলেন, সরকার ১২ অক্টোবর থেকে ২রা নভেম্বর পর্যন্ত ২২দিন নদীতে ইলিশ মাছ ধরা বন্ধ করে দিয়েছেন। মা ইলিশ রক্ষার জন্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছেন। নদীতে মাছ ধরা বন্ধ থাকায় সরকার থেকে জেলেদের জন্য চাল বরাদ্দ দিয়েছেন। ওই চাল সরকারী তালিকাভুক্ত জেলেদের মাঝে বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। তালিকাভুক্ত সকল জেলেই এই চাল পাবেন। সরিকল গ্রামের জেলে সুমন সরদার বলেন, আওয়ামীলীগ সরকার সকল দুর্যোগের সময় আমাদের সহযোগীতা করে থাকেন। এই সরকার আগামীতেও যেন ক্ষমতায় আসতে পারে সেই জন্য নামাজ পরে দোয়া করছি।