• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

গৌরনদীতে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস পুকুরে নিহত ১ ও আহত ২০

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৩  

বরিশালের গৌরনদীতে বিপরীত গামী একটি যাত্রীবাহী বাসকে সাইড দিয়ে সামনেরর একটি মাহিন্দ্রাকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পায়সারহাটগামী গোল্ডেন লাইন পরিবহনের একটি যাত্রীবাহী বাস রাস্তার পাশের পুকুরে উল্টে পনে যায়। এতে ঘটনাস্থলেই বাসের হেলপার আল-আমিন হাওলাদার (৩০) নিতহ ও বাসের ২০ যাত্রী আহত হয়েছে।

১৪ অক্টোবর দুপুরের পরে উপজেলার কটকস্থল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত হেলপার আল-আমিন আগৈলঝাড়া উপজেলার গৈলা গ্রামের ফরহাদ হাওলাদারের ছেলে। আহত অবস্থায় ২ যাত্রীকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও ১৮ যাত্রীকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা ও দুর্ঘটনা কবলিত বাসের যাত্রী টিটু হাওলাদার জানান, ১৪ অক্টোবর সকাল ১১টার দিকে ঢাকা মহানগরীর গাবতলী বাস টার্মিনাল থেকে ৪০-৪২ জন যাত্রী নিয়ে গোল্ডেন লাইন পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৮৬৮২) আগৈলঝাড়া উপজেলার পয়সারহাটের উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে বাসটি দুপুরের পরে গৌরনদী উপজেলার কটকস্থল সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকা অতিক্রমকালে বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাসকে সাইড দেয়। এ সময় সামনের একটি মাহিদ্রাকে বাঁচাতে গিয়ে নিয়স্ত্রন হারিয়ে বাসটি রাস্তার পাশে পুকুরে উল্টে পড়ে যায়। এতে ঘটনাস্থলে বাসের হেলপার আল-আমিন হাওলাদার (৩০) নিহত ও বাসের ২০ যাত্রী আহত হয়েছে।

খবর পেয়ে গৌরনদী ফায়ার ষ্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌছে গৌরনদী এলাকার খাদিজা বেগম (২৫), ফাতেমা বেগম (৬৫), শিফাত (৯), সিয়াম (৯), গৌরনদীর আশোকাঠি গ্রামের মাহামুদা জাহান (৫০),  লামিয়া খানম (২৮), জাকিয়া খানম (১৩), সাকিলা (১০), আরিফ (১০), বিল্বগ্রাম এলাকার বেনু বেগম(৬৫), আগৈলঝাড়ার পতিহার গ্রামের সুনীল বিম্বাস (৬০), নমিতা বিশ^াস (৫২), বাগধা গ্রামের সাহিদা বেগম (৫৫)সহ ২০জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এব্যাপারে গৌরনদী হাইওয়ে থানার ওসি গোলাম রসুল জানান, সেচ পাম্প দিয়ে পুকুরের পানি সেচে দুর্ঘটনাকবলিত বাসটি রেকার দিয়ে পুকুর থেকে তোলা হয়েছে। ওই বাসের নিচ থেকে হেলপার আল-আমিন হাওলাদারের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনাকবলিত বাসটি জব্দ করা হয়েছে। মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।