• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

উজিরপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন ভ্রাম্যমাণ আদালত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২৩  

বরিশালের উজিরপুরের হারতার কচা নদীর পাড় দখল করে নির্মাণ করা অবৈধ বহুতল ভবন উচ্ছেদ করেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা প্রশাসনের উদ্যোগে ৬ অক্টোবর বিকেলে এই অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কে এম ইসলাম। ভুমি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার হারতা ইউনিয়নের ১৩নং মৌজার ১নং খতিয়ানের ১১৩২নং দাগের কচা নদীরপাড় অবৈধভাবে ভরাট করে সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মৃধা অবৈধ ভাবে বহুতল ভবন নির্মাণ করেন।

তাকে নির্মাণের সময় উপজেলা সহকারী কমিশনার(ভুমি)’র অফিস থেকে বহুতল ভবন নির্মাণে বাধা দিলেও তিনি কর্নপাত করেননি। পরে জেলা প্রশাসকের কাছ অভিযোগ করলে জেলা প্রশাসক তদন্ত সাক্ষেপে ৯ জুলাই স্থাপনা উচ্ছেদের চুড়ান্ত নোটিশ প্রদান করেন। একই সাথে সাতদিনের মধ্যে নিজ উদ্যোগে ভবন উচ্ছেদের নির্দেশ প্রদান করেন সাবেক চেয়ারম্যান আ.মন্নান মৃধাকে। চুড়ান্ত নোটিশের পরেও সাবেক চেয়ারম্যান আ.মন্নান মৃধা কোন পদক্ষেপ না নেওয়ায় জেলা প্রশাসক অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ দেন।

পরে ৬ অক্টোবর বিকেলে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কে এম ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, উজিরপুর মডেল থানার এসআই তরুন কুমার হালদার, এসএসআই আল মামুন, উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার জালাল উদ্দিন আহমেদসহ প্রমুখ।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কে এম ইসলাম বলেন, সাবেক চেয়ারম্যান আ.মন্নান মৃধাকে সরকারী জায়গা থেকে বহুতল ভবন সরিয়ে নেওয়ার জন্য একাধিবার নোটিশ দেওয়া হয়েছে। তার পরেও সে কোন কর্নপাত করেনি। জেলা প্রশাসকের নির্দেশক্রমে এই অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।