• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

গৌরনদীতে চতুর্থ পর্যায় ভূমি ও গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ আগস্ট ২০২৩  

বরিশালের গৌরনদী উপজেলায় চতুর্থ পর্যায়ের আশ্রয়নের ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমি ও গৃহহীন মাঝে ঘর হাস্তান্তরের নিদের্শের পরে উপজেলা প্রশাসন হস্তাস্তর করে। উপজেলার ৭টি ইউনিয়নে ১শত ৫০টি পরিবারের মাঝে ঘরের দলিল হাস্তান্তর করেন উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ বুধবার সকালে উপজেলা সদরে শহীদ সুকান্ত বাবু হলরুমে উপজেলা নির্বাহী কর্মকতা আশীষ কুমারের সভাপতিত্বে হাস্তান্তর সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ মনিরুন নাহার মেরী ১শত ৫০জন ভুমি ওগৃহহীন পরিবারের মাঝে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এইচ এম জয়নাল আবেদীন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আফজাল হোসেন, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব, ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলুসহ প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা গেছে, উপজেলার ৭টি ইউনিয়নে এই পর্যন্ত ৭শত ২৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের দলিল ও চাবি হাস্তান্ত করা হয়েছিল। আজ বুধবার ১৫০জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের দলিল ও চাবি হাস্তান্ত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশীষ কুমার জানান, গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়নে এই পূর্বেও ৩৮০টি ঘর গৃহ ও ভুমিহীনদের মাঝে হাস্তান্তর করা হয়েছিল। তৃতীয় পযায়ে ৩৪৭টি ঘরের দলিল ও চাবি আজ গৃহ ও ভুমিহীনদের মাঝে হাস্তান্তর করা হয়েছিল। আজ বুধবার ১শত ৫০জন ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘর বিতরণ করা হয়েছে। মুজিবর্ষে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২’র আওতায় ঘর নির্মাণ করে ভুমি ও গৃহহীনদের মাঝে বিতরণ করা হয়। দেশের কেউ ভুমি ও গৃহহীন থাকবে না।