• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি সাশ্রয়ী হতে হবে, অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা

বাবুগঞ্জে ১লক্ষ টাকা জরিমানা ও ৬শত লিটার সয়াবিন তেল জব্দ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মে ২০২২  

বরিশালের বাবুগঞ্জে এক ব্যবসায়ী সয়াবিন তেল মজুদ করে সরকারের নির্ধারিত মুল্যের চেয়ে বেশী মুল্যে বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ব্যবসায়ীর গোডাউন থেকে ৬শত লিটার তেল জব্দ করেন। এসময় ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালত একলক্ষ টাকা জরিমানা করেন। আদালত সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর বাজারের মের্সাস মিঠুন ষ্টোরে বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক সাফিয়া বেগম, সুমি রানী মিত্র ও মো. শাহ সোয়াইব হোসেন।

এসময় ব্যবসায়ী পরিমল ধরের গোডাউনে অভিযান চালিয়ে ৬শত লিটার তেল জব্দ করে ব্যবসায়ীকে একলক্ষ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন, বরিশাল র‌্যাব-৮’র ডিএডি মো.আনসার আলীসহ প্রমুখ। পরে জব্দকৃত ৬শত লিটার তেল সরকারের পূর্বের এক লিটার ১৩৬টাকা মুল্যে বিক্রি করে দেওয়া হয়। তেল নিতে সাধারন লোকজনের ভীর জমে যায়।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক সাফিয়া বেগম বলেন, ওই ব্যবসা প্রতিষ্ঠানে প্রচুর সয়াবিন তেল মজুদ আছে এই সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান চালিয়ে ৬শত লিটার তেল জব্দ করে ব্যবসায়ীকে একলক্ষ টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দকৃত তেল সাধারন লোকজনের মাঝে সরকারের পূর্বে প্রতি লিটার ১৩৬টাকা মুল্যে বিক্রি করে দেওয়া হয়েছে।