• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী

গৌরনদীতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

বরিশালের গৌরনদীতে ২০২০-২০২১ আউশ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৫শতাধিক প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলা কৃষি অফিসের উদ্যেগে উপজেলা পরিষদ চত্তরে বসে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে উপজেলা ৫শতাধিক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ মনিরুন নাহার মেরী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আরিফুল ইসলাম পিন্স, উপজেলা কৃষি কর্মকর্তা মো.মামুনুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আলী আজগর মোল্লাসহ প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী আউশ ধান চাষের জন্য গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। এছাড়াও তাদের মাঝে কৃষি উপকরন বিতরণ করা হয়। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। সব সময় কৃষকদের খোজ খবর দেন এবং তাদের সহযোগীতা করে থাকেন। এই প্রনোদনার সামগ্রী দিয়ে আউশ ধান চাষ করবেন কৃষকরা।

বিনামূল্যে বীজ ও সার পাওয়া কৃষক জালাল সরদার বলেন, এই বীজ ও সার দিয়ে আমার ২০শতাংশ জায়গায় আউশ ধান চাষ করা হবে। সরকার থেকে বীজ ও সার দেওয়ায় সহযোগীতা হয়েছে।