• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় দরিদ্র মহিলাদের প্রশিক্ষণ শেষে চেক ও সার্টিফিকেট বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় সমবায় অধিদপ্তরের উদ্যোগে মহিলাদের প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে চেক ও সাটিফিকেট বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও সমবায় অধিদপ্তরের উদ্যোগে আজ সোমবার সকালে উপজেলা সদরের প্রদীপ্ত মহিলা উন্নয়ন সমবায় অফিস রুমে বরিশাল জেলা সমবায় কর্মকর্তা গোলাম কবির শরীফের সভাপতিত্বে ৫দিন ব্যাপী প্রশিক্ষণ শেষে ৩০জন প্রশিক্ষনার্থীদের মাঝে চেক ও সাটিফিকেট বিতরণ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত,  উপজেলা সমবায় কর্মকর্তা কামরুজ্জামান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দৌলাতুন নেছা নাজমা, প্রদীপ্ত মহিলা উন্নয়ন সমবায় সমিতির সভাপতি সুমা কর, সাধারন সম্পাদক ঝুমা দাস, নিপা হালদারসহ প্রমুখ।

পরে উপজেলার ৫টি ইউনিয়নের ৩০জন দরিদ্র মহিলাদের ব্লক বাটিকের উপর ৭ দিনের এই প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে কাজ করার দশ হাজার টাকার চেক ও সাটিফিকেট বিতরণ করা হয়।

এ সময় বরিশাল জেলা সমবায় কর্মকর্তা গোলাম কবির শরীফ সাংবাদিকদের বলেন, উপজেলার দরিদ্র ও দুস্থ মহিলাদের স্বাবলম্ভী করার জন্য সরকারী ভাবে সমবায় অধিদপ্তরের মাধ্যমে ব্লক বাটিকের উপর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। উপজেলার ৩০জন দুস্থ মহিলাদের প্রশিক্ষণ শেষে তাদের চেক ও সাটিফিকেট প্রদান করা হয়েছে। ওই টাকা দিয়ে তারা বাড়িতে বসে কাজ করে নিজেরা স্বাবলম্ভী হয়ে পরিবার নিয়ে শান্তিতে বসবাস করবে।