• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ নভেম্বর ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
'বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন' এই শ্লেগানকে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়ায় ৪৯তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের উদ্যেগে আজ শনিবার সকালে উপজেলা পরিষদ চত্তরে জাতীয় ও সমবায় পাতাকা উত্তোলন করা হয়।

পরে সকাল ১১টায় শহীদ সুকান্ত আবদুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে দিবসের তাৎপর্যতুলে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুলীল কুমার বাড়ৈ, সাধারন সম্পাদক আবু সালেহ মো.লিটন সেরনিয়াবাত, উপজেলা সমবায় কর্মকর্তা মো.কামরুজ্জামান, ইউপি চেয়ারম্যান বিপুল দাস ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ লিটনসহ প্রমুখ।

এব্যাপারে উপজেলা সমবায় কর্মকর্তা মো.কামরুজ্জামান সাংবাদিকদের বলেন, আমাদের অধিদপ্তর থেকে প্রতিবছর জাতীয় সমবায় দিবস পালন করা হয়ে থাকে। ভালো কাজের জন্য সমবায়ীদের মাঝে পুরুস্কার দেওয়া হয়। সমবায় অধিদপ্তর থেকে প্রতিবছর উপজেলার সমবায় সমিতির মাধ্যমে দরিদ্র লোকজনকে গরু ক্রয় ও গরুর খাবারের জন্য ঋন দেওয়া হয়ে থাকে। তারা ওই ঋনের টাকা দিয়ে গরু লালন-পালন করে অনেক পরিবার বর্তমানে স্বাবলম্ভী হচ্ছে।