• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী

উজিরপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২০  

বরিশালের উজিরপুর জাতীয় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। আজ রোববার উজিরপুর উপজেলা হাসপাতাল চত্তরে হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শওকত আলীর সভাপতিত্বে উদ্বোধনী সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচচু। উদ্বোধনী সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস, পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মো.গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা.ঝিলাম বিশ্বাস, ইপিআই কর্মকর্তা অহেদুল ইসলামসহ হাসপাতালে বিভিন্ন কর্মকর্তারা।

এব্যাপারে উপজেলা হাসপাতালে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শওকত আলীর সাংবাদিকদের বলেন, উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভায় ২১৭টি কেন্দ্রে ৪৩৪জন কর্মীর মাধ্যমে ৬ মাস থেকে ১১মাসের শিশুদের ৩হাজার ৫শত ৯৫ জন এবং ১২মাস থেকে ৬৯ মাসের শিশুদের ২৮হাজার ৪শত ৮৬জনসহ মোট ৩২হাজার ৮১ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচি উদ্ধোধন করা হয়েছে।

উপজেলার সকল ইউনিয়ন পর্যায়ের টিকাদান কেন্দ্রে শিশুকে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এই ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচী থেকে কোন শিশু যেন বাদ না পরেন সেই দিকে সকল স্বাস্থ্য কর্মীদের নজর রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।