• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ডিজিটাল উপায়ে সামাজিক বেষ্টনীর ভাতা প্রদান বিষয়ক কর্মশালা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ জুলাই ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় ডিজিটাল উপায়ে সামাজিক বেষ্টনীর ভাতা প্রদান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সমাজ সেবা অফিসের আয়োজনে শহীদ সুকান্ত আব্দুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে আজ বুধবার উপজেলার বাকাল, গৈলা ও রত্নপুর ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য ও  উদ্যোক্তাদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এই কর্মশালায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, মো.রফিকুল ইসলাম তালুকদার, ইউপি চেয়ারম্যান বিপুল দাস, মো.শফিকুল ইসলাম টিটু তালুকদারসহ প্রমুখ।

কর্মশালায় বসে উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা সাংবাদিকদের বলেন, উপজেলার ৫টি ইউনিয়নে প্রায় ৯হাজার বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাপ্রাপ্ত রয়েছে। এই কার্যক্রম শুরু হলে ভাতাভোগীদের আর লাইনে দাড়িয়ে টাকা তুলতে হবে না। হাতের ছাপের মাধ্যমে মাত্র ৩মিনিটেই একজন ভাতাভোগী টাকা তুলতে পারবেন। কোন ভুয়া ভাতাভোগী থাকবে না। শারীরিকভাবে অক্ষম ভাতাভোগী চাইলে বাড়িতে বসে ভাতার টাকা তুলতে পারবেন। ভাতাভোগীদের মধ্যে থেকে কেহ মারা গেলে তাদের ওয়ার্ডের ইউপি সদস্যদের মাধ্যমে নতুন করে তালিকা তৈরী করা হয়। উপজেলার ভাতা প্রাপ্তদের তালিকা ডিজিটালের আত্ততায় আনার জন্য এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এর পূর্বে রাজিহার ও বাগধা ইউনিয়নের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ভাতাপ্রাপ্ত গনি হাওলাদার জানান, সরকার আমাদের জন্য যে কাজটি করছে তা ভাল করেছে। আমাদের সুবিধা হবে ভাতার টাকা তোলার জন্য। এখন আর ব্যাংকে গিয়ে লাইনে দাড়াতে হবে না। যে কোন স্থানে গিয়ে টাকা তুলতে পারবো। এই জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীঘায়ু কামনা করছি।