• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে

উজিরপুরে ৩৮হাজার কর্মহীনদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ জুলাই ২০২০  

বরিশালের উজিরপুর উপজেলায় কর্মহীন ৩৮হাজার দরিদ্র পরিবারের মাঝে সরকারী ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন উপজেলা প্রশাসন। উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার মধ্যে যারা এই করোনার সময় বাহিরে গিয়ে কাজ করতে পারছেন না তাদের মাঝে সরকারী ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ২০১৯-২০অর্থ বছরের ত্রাণ সামগ্রী আজ বুধবার বিতরণ কাজ শেষ করা হবে বলেন জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস।

উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন গ্রামে গিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে ১০ কেজি চাল, ৩কেজি আলু, ২কেজি ডাল, ১টি মাস্ক ও সাবান বিতরণ করেন উজিরপুর উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস, পৌরমেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মো.গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এসএম জামাল হোসেন, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা প্রমুখ।

উজিরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা সাংবাদিকদের বলেন, গত মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে করোনার কারনে সরকারী বরাদ্দ আসা শুরু করে। বরাদ্দ আসার সাথে সাথে উপজেলা প্রশাসনের মাধ্যমে ইউনিয়ন পরিষদগুলোকে তালিকা তৈরীর জন্য চিঠি দেওয়া হয়। ইউনিয়ন পরিষদ থেকে তালিকা তৈরি করে আমাদের দপ্তরে পাঠানোর পরে গোডাউনে মাধ্যমে প্যাকেট করা হয়। পরে প্রত্যেক ইউনিয়ন পরিষদের ওই তালিকা অনুসারে প্যাকেট পাঠানো হয়। তারা সরকারী ট্যাগ কর্মকর্তাদের উপস্থিতিতে এই চাল বিতরণ করেন। এই সরকারী ত্রাণ বিতরণে কোথাও কোন অনিয়ম হয়নি বা তালিকার বাহিরে কাউকে দেওয়া হয়নি।

উজিরপুর পৌরমেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মো.গিয়াস উদ্দিন বেপারী বলেন, সরকারী বরাদ্দের সাথে স্থানীয় এমপি মো.শাহে আলমের নিজস্ব তহবিল ও আমাদের গঠিত কল্যান ফান্ডের সহযোগীতায় এই ত্রাণ সামগ্রী উপজেলার বিভিন্ন এলাকায় দেওয়া হয়েছে। এই উপজেলার ৩৮হাজার কর্মহীন মানুষ সরকারী সহযোগীতা পেয়েছেন। করোনা ভাইরাস যতদিন নিয়ন্ত্রনে না আসবে ততদিন কর্মহীনদের সহযোগীতা করা হবে।