• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা

উজিরপুর উপজেলায় ২৮ হাজার পরিবারের মাঝে সরকারী ত্রাণ সামগ্রী বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ জুন ২০২০  

বরিশালের উজিরপুর উপজেলায় করোনা ভাইরাসের কারনে বাহিরে গিয়ে কাজ করতে না পারা দরিদ্র ২৮হাজার পরিবারের সরকারী ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ শনিবার পর্যন্ত উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন প্রত্যন্ত এলাকায় গিয়ে চাল, আলু, ডাল ও সাবান বিতরণ করেন বরিশাল-২আসনের এমপি মো.শাহে আলম, উজিরপুর উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস, পৌরমেয়র মো.গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এসএম জামাল হোসেন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা প্রমুখ।

এ পর্যন্ত উজিরপুর উপজেলার ২৮হাজার দরিদ্র পরিবারের মাঝে সরকারী ভাবে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। উজিরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা সাংবাদিকদের বলেন, করোনার কারনে সরকার থেকে উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার জন্য সরকারী ভাবে ২৯৯ মেট্রিকটন চাল ও নগদ ১২লক্ষ ৫৫হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্য থেকে নগদ টাকা দিয়ে আলু, ডাল ও সাবান ক্রয় করে সরকারী ১০ কেজি চালের সাথে প্যাকেট করে বিতরণ করা হয়। আমরা নিজেরা প্যাকেট করে প্রতিটি ইউনিয়ন পরিষদে পাঠিয়ে দেই। পরে সবার উপস্থিতিতে ইউনিয়ন পরিষদের মাধ্যমে দরিদ্র পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি ইউনিয়নে ত্রাণ বিতরণের সময় সরকারী ট্যাগ কর্মকর্তারা উপস্থিত থাকেন। যাতে ত্রাণ বিতরণের অনিয়ম না হয়।

উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু সাংবাদিকদের বলেন, সরকার থেকে পাওয়া ত্রাণ সামগ্রী দরিদ্র পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়াও অতিদরিদ্র পরিবারকে সরকার থেকে নগদ অর্থসহায়তা করা হচ্ছে। প্রয়োজন হলে দরিদ্র পরিবারকে আরোও  ত্রাণ সামগ্রী দেওয়া হবে।