• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় ফোন পেয়ে যুবলীগ নেতা-কর্মীরা ধান কেটে দিল চাষীর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ মে ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় চাষীদের ক্ষেতের পাকা ধান কেটে দিচ্ছে উপজেলা যুবলীগ নেতা-কর্মীরা। চলতি বছর উপজেলার ৫টি ইউনিয়নে ইরি-বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। করোনা ভাইরাসের কারনে ধান কাটা শ্রমিক সংকটের কারনে আগৈলঝাড়া উপজেলার চাষীদের ক্ষেতের পাকা ধান নষ্ট হচ্ছে। ধান কাটতে না পারা উপজেলার গৈলা ইউনিয়নের পতিহার গ্রামের কৃষক বাবুল রায় ফোনের মাধ্যমে উপজেলা যুবলীগ নেতা সুমন্ত রায়কে জানান।

যুবলীগ নেতা সুমন্ত রায় এঘটনায় স্থানীয় নেতাদের জানালে তারা ৮-১০জনে মিলে শনিবার ও আজ রোববার চাষী বাবুল রায়ের ক্ষেতের ৪০শতাংশের পাকা ধান কেটে মাথায় করে বাড়ি নিয়ে মাড়াই করে দিয়েছে। এমনকি তারা চাষীদের পরিবারের খাবার না থেয়ে নিজেদের বাড়ি থেকে খেয়ে আসেন। এই দলটি পতিহার গ্রামের ৪-৫জন চাষীরা প্রায় ৪একর জায়গার ধান কেটে বাড়িতে নিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা যুবলীগ নেতা সুমন্ত রায় সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাসের কারনে ধান কাটা শ্রমিক অন্য জেলা বা উপজেলা থেকে না আসায় চাষীদের ক্ষেতে পাকা ধান নষ্ট হচ্ছে। এই ঘটনা আমাকে ফোনে জানালে আমি স্থানীয় নেতাদের নিয়ে বাবুল রায়ের ক্ষেতের ধান কেটে দিয়েছি। এছাড়াও এলাকায় ৪-৫জনের চাষীর ক্ষেতের পাকা ধান কেটে দিয়েছি। সারা দেশের ন্যায় আমরাও দলীয় নেতা-কর্মীরা চাষীদের ক্ষেতে ধান কেটে দিচ্ছি।

চাষী বাবুল রায় জানান, শ্রমিকের অভাবে ক্ষেতের পাকা ধান নষ্ট হয়। এঘটনা যুবলীগ নেতা সুমন্ত রায়কে জানালে তিনি লোকজন নিয়ে আমার ক্ষেতে পাকা ধান কেটে বাড়িতে নিয়ে মাড়াই করে দিয়েছে। এঘটনায় এলাকায় চাষীদের অনেক সুবিধা হচ্ছে। তাদের বললেই তারা গিয়ে চাষীদের ধান কেটে দিচ্ছে।