• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

উজিরপুরে দরিদ্র কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা সামগ্রী বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের উজিরপুর উপজেলায় আউশ ধান চাষের জন্য সরকার থেকে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা সামগ্রী বিতরন করা হয়েছে। উপজেলার ১শত ৫০দরিদ্র কৃষকদের মাঝে আউশ ধান চাষের জন্য এই কৃষি প্রণোদনা বিতরণ করা হয়েছে।

আজ বুধবার সকালে উপজেলার পরিষদে বসে এই কার্যক্রম উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস, পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা কৃষি কর্মকর্তা মো.জাকির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. জাকির হোসেন সাংবাদিকদের বলেন, উপজেলার চাষীদের আউশ ধান চাষের জন্য কৃষি মন্ত্রনালয় থেকে দরিদ্র কৃষকদের মাঝে এই প্রণোদনা দেওয়া হচ্ছে। প্রতিটি ইউনিয়ন পরিষদ থেকে দরিদ্র কৃষকদের এই তালিকা তৈরী করা হয়েছে। সেই তালিকা দেখে প্রত্যেক কৃষককে সার ও  আউশ ধানের বীজ দেওয়া  হয়েছে। এই প্রণোদনা দিয়ে প্রতি কৃষক আউশ ধান চাষ করবেন। যাতে দরিদ্র কৃষকদের ধান চাষে সমস্যা না হয়। এই সার ও ধান পাওয়ার যোগ্য কৃষকদের দিয়ে এই তালিকা তৈরী করা হয়েছে। সরকারের এই কাজে অনিয়ম করা যাবে না।

কৃষক রহমান আকন বলেন, সরকারের এই দেওয়া সার ও ধান দিয়ে আমরা আউশ ধান চাষ করবো। যাতে দেশে কোন খাদ্যে সমস্যা না হয়। প্রতিবছরই বর্তমান আওয়ামীলীগ সরকার আমাদের কৃষকদের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দিয়ে থাকে। প্রশিক্ষণের পরে বীজ, সার ও ঔষধ দেন। যা দিয়ে আমরা সবজি ও ধান চাষ করতে পারি।