• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

উজিরপুরে আগুনে পুড়ল ১৭ ব্যবসা প্রতিষ্ঠান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বরিশালের উজিরপুরে ১৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। এ দুর্ঘটনায় ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করা সম্ভব হয়নি।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে জেলার উজিরপুর উপজেলার শিকারপুর বন্দরে এই আগুনের ঘটনা ঘটে।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি, বন্দরের উত্তর দিকের রুবেলের ইলেকট্রনিক্সের দোকান থেকে এই আগুনের সূত্রপাত হয়। আগুন দ্রুত ছড়িয়ে পড়য় একের পর এক দোকানঘর ভস্মীভূত হয়।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো হলো- এরশাদ হার্ডওয়্যার, অপু জুয়েলার্স, রুবেল ইলেকট্রনিক্স, লাল্টু ও মিলনের সেলুন, মোস্তফা ফার্নিচার, মোস্তফা প্লাস্টিক, সোহেলের চায়ের দোকান, মালেক ভাণ্ডারির গোডাউন, তসলিম বোর্ডিং, কালামের গুড়ের আড়ত এবং ব্যবসায়ী প্রদীপ দাস, নেপাল সাহা, সেলিম ও মনজু সরদারের মুদি দোকান।

উজিরপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সনাজ মিয়া জানান, উজিরপুর ছাড়াও বরিশাল সদর, গৌরনদী ও বাবুগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে।

এ ব্যাপারে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রনতি বিশ্বাস বলেন, আগুনে ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি এই অগ্নি দুর্ঘটনার কারণের অনুসন্ধান চলছে। এ সময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের উপজেলা প্রশাসন থেকে যথাযথ সহায়তা করা হবে বলেও জানিয়েছেন তিনি।