• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা

আগৈলঝাড়ায় সরকারী সম্পত্তি উদ্ধার করলো প্রশাসন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা

আগৈলঝাড়ায় জামে মসজিদের নামে দখল করা সরকারী সম্পত্তি উদ্ধার করেছে প্রশাসন। 

মঙ্গলবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীন তন্বী থানা পুলিশের সহায়তায় উপজেলার বাইপাস সড়কের ফুল্লশ্রী এলাকায় সরকারী সম্পত্তি উদ্ধারে অভিযান পরিচালনা করেন।

সরকারী সম্পত্তি উদ্ধার করা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীন তন্বী জানান, ফুল্লশ্রী মৌজায় এসএ ৫৫৬ ও ৭৩৫ খতিয়ানে ৫২২দাগে সরকারের খাস খতিয়ানভুক্ত ২৪শতক জমি রয়েছে। যার ভিপি কেস নং- ১০৪ (১৯৭৮-১৯৭৯)। ওই জমির মধ্যে সরকারী মহাসড়কের পাশে অবৈধভাবে একটি স্বার্থান্বেষী মহল কৌশলে ২০১৭ সালের ১৯মে ‘জামে মসজিদ নবমী নামে একটি মসজিদের ঘর স্থাপন করে সাইনবোর্ড টানিয়ে দেয়। ঘর স্থাপন করে সেখানে থাকা সরকারী সম্পত্তি বেদখল করে মসজিদের নামে কমিটির লোকজন সাইনবোর্ড টানিয়ে অবৈধভাবে সরকারের সম্পত্তির আকার ও আকৃতি পরিবর্তন করে পুকুর বানিয়ে মৎস্য চাষ প্রকল্প গড়ে তোলে।  

নির্মিত ঘরে নিয়মিত নামাজ পড়া না হলেও ধর্মীয় ও সামাজিক দৃষ্টিকোন থেকে ১ দশমিক ৯১ শতক জায়গায় স্থাপন করা মসজিদ ঘর থাকলেও মসজিদের ব্যবহারের জন্য জন্য ৫শতক জায়গা ছেড়ে দিয়ে বাকি ১৪শতক সরকারী জায়গা অবৈধ দখলমুক্ত করে কর্মচারীদের মাধ্যমে লাল ফিতা দিয়ে সরকারী সম্পত্তির সীমানা নির্ধারণ করেন তিনি। এসময় ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা সুপারভাইজার আসাদুর রহমান মান্না, এএসআই মফিজুল ইসলাম, এএসআই মাহাবুব, ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।