• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

গৌরনদীতে ২ হাজার ৬শত জন কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩  

বরিশালের গৌরনদীতে ২হাজার ৬শত জন কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আজ মঙ্গলবার সকালে উপজেলা কৃষি অফিস চত্তরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবু আব্দুল্লাহ খানের সভাপতিত্বে ২০২৩-২০২৪ অর্থবছরের কৃষি পূর্নবাসন ও কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ২ হাজার ৬শত জন কৃষকদের মাঝে কৃষি প্রনোদনার ধান বীজ ও সার বিতরণ সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেনেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সেকেন্দার মিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাকির হোসেন, ইউপি চেয়ারম্যান সৈকতগুহ পিকলু, আ.রাজ্জাক হাওলাদারসহ প্রমুখ।

পরে উপজেলার ৭টি ইউনিয়নের ২হাজার ৬শত জন কৃষকদের মাঝে বিনামুল্যের ৫ কেজি ধানের বীজ, ১০ কেজি ডিএফপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবু আব্দুল্লাহ খান বলেন, উপজেলার প্রান্তিক কৃষকদের চাষাবাদের জন্য সরকার থেকে বিনামুল্যে বীজ ধান ও সার বিতরণ করা হয়েছে। এই বীজ ধান দিয়ে তারা জমিতে বীজ উদপাদন করে ইরি ক্ষেতে রোপন করবেন। এই সরকার কৃষকদের চাষাবাদের জন্য সকল ধরনের প্রণোদনা দিয়ে থাকেন।