• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

করোনার মধ্যেই চীনে দাবানল, নিহত ১৯

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

করোনার প্রকোপ পুরোপুরি শেষ না হতেই চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশের জিচ্যাং শহরে একটি বিশাল বনভূমিতে দাবানলের সৃষ্টি হয়েছে । এতে কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন। স্থানীয় সরকারের বরাত দিয়ে মঙ্গলবার এমনটি জানিয়েছে ইন্দোনেশিয়ার গণমাধ্যম জাকার্তা পোস্ট।

জাকার্তা পোস্টের প্রতিবেদনে বলা হয়, আগুন নেভাতে গিয়ে ১৮ জন দমকলবাহিনীর সদস্যসহ ১৯ জন নিহত হয়েছেন । স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, আগুনের ধোয়ায় জিচ্যাং শহরের আকাশ পুরো ছেয়ে গেছে।

এ বিষয়ে একটি বিবৃতিতে স্থানীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়, সোমবার স্থানীয় সময় বেলা ৩টার দিকে এই আগুনের সূত্রপাত হয়। সেখানে দমকলবাহিনীর ১৪০টি গাড়ি মোতায়েন করা হয়েছে। এছাড়া চারটি হেলিকপ্টার এবং ৯শ দমকলবাহিনীর সদস্য উদ্ধার কাজ চালাচ্ছেন। প্রায় ১২শ মানুষকে দাবানল থেকে উদ্ধার করা হয়েছে।

এদিকে গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকেই উৎপত্তি হয় প্রাণঘাতী করোনা ভাইরাসের। যা এখন বিশ্বে মহমারী আকারে ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসে চীনে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮৫ হাজার ৭শ১৩ জন। মারা গেছেন ৩৭ হাজার ৮শ ১৪জন।