• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

লন্ডনে ওয়ার্ল্ড ট্রাভেল মার্কেট ফেয়ারে বাংলাদেশের অংশগ্রহণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

লন্ডনের অভিজাত ভেনু এক্সেল সেন্টারে থেকে শুরু হয়েছে বিশ্বের পর্যটন খাতের বড় আয়োজন ওয়ার্ল্ড ট্রাভেল মার্কেট ফেয়ার। আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশে পর্যটন শিল্পকে আরও বৃহত্তর পরিসরে তুলে ধরতে অংশ গ্রহণ করেছে বাংলাদেশ। আর এ মেলায় অংশগ্রহণের মাধ্যমে বিদেশি পর্যটকদের মাঝে বাংলাদেশের পর্যটন শিল্পের বিকাশ হবে এবং পর্যটকদের একটা ধারণা আসবে বলে জানান বাংলাদেশ থেকে অংশগ্রহণকারীরা।

এ মেলায় অংশগ্রহণ করায় পর্যটন বিকাশে দূরত্ব কমিয়ে আনার ক্ষেত্রে অনেকটা সহায়ক হবে বলে জানান বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রালয়ের কর্মকর্তা অতিরিক্ত সচিব মো. আতিকুল হক।

লন্ডনের অভিজাত ভেনু এক্সেল সেন্টারে সোমবার (৪ নভেম্বর) থেকে শুরু হয়েছে বিশ্বের পর্যটন খাতের বড় আয়োজন ওয়ার্ল্ড ট্রাভেল মার্কেট ফেয়ার। এবারের ৪০তম আয়োজন পরিণত হয় বিশ্বের পর্যটন শিল্প সংশ্লিষ্টদের মিলন মেলায়। এতে ১৮২টি দেশের প্রায়ই ৫ হাজার প্রতিষ্ঠান অংশ নেয়। এরই অংশ হিসেবে নবমবারের মতো অংশ নিয়েছে বাংলাদেশ।

ওয়ার্ল্ড ট্রাভেল মার্কেট ফেয়ারে আগতদের মাঝে বাংলাদেশের পর্যটন খাতের বিশেষত্ব তুলে ধরতে যৌথভাবে বিশেষ উদ্যোগ নেয় যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। চোখ জুড়ানো নানা প্রাকৃতিক সৌন্দর্যে আকৃষ্ট করার মতো অপার সম্ভাবনাময় থাকলেও বাংলাদেশ বিদেশি পর্যটকদের নজর কাড়তে সক্ষম হচ্ছে না বলে মনে করছেন আগত বিদেশিরা।

আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশে পর্যটন শিল্পকে আরও বৃহত্তর পরিসের তুলে ধরা প্রয়োজন বলে মনে করেছেন ঢাকা রিজেন্সি হোটেলের চেয়ারম্যান মুসেলহ আহেমদ ও প্যাসিফিক এশিয়া ট্রাভেল অ্যাসোসিয়েশন সভাপতি বাংলাদেশ চ্যাপ্টার শহীদ হামিদ।

পার্শ্ববর্তী দেশগুলো থেকে বাংলাদেশে পর্যটন খাতে বেশ পিছিয়ে আছে। আগতদের আকৃষ্ট করতে মেলায় বাংলাদেশি শিল্পীদের অংশগ্রহণে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান।