• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী

কেমন আছেন নায়ক ফারুক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২১  

গত ১৭ এপ্রিল ৭০ বছর বয়সে না ফেরার দেশে চলে গেছেন বাংলা চলচ্চিত্রের ‘মিষ্টি মেয়ে’ খ্যাত অভিনেত্রী ও সাংসদ সারাহ বেগম কবরী। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। নষ্ট হয়ে গিয়েছিল দুটি ফুসফুসই। অভিনেত্রীর মৃত্যুতে শোকাচ্ছন্ন হয়ে পড়ে গোটা অভিনয় জগত। শোক জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাষ্ট্রপতি আবদুল হামিদও।

কিন্তু প্রিয় সহশিল্পীর প্রয়ানে দু’কথা মন খুলে বলতে পারেননি ‘মিয়াভাই’ খ্যাত অভিনেতা ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক। কারণ, তিনি নিজেই জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। গুরুতর অসুস্থ অবস্থায় ভর্তি রয়েছেন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে। গত সপ্তাহ পর্যন্ত তাকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছিল। তিনি এখনো জানেন না, কবরী মারা গেছেন।

কিন্তু এখন কেমন আছেন কবরীর ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ হাফ ডজনের বেশি ছবির নায়ক ফারুক। এই অভিনেতার স্ত্রী ফারহানা পাঠান জানান, ‘বর্তমানে ফারুকের শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। যদিও সুস্থতার মাত্রা খুবই ধীর। শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে কতটা উন্নতি হয়েছে সেটা বলা যাবে এক সপ্তাহ পর।’

ফারহানা আরো জানান, ফারুকের সুস্থতার ব্যাপারে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা তাদেরকে আশার বাণী শুনিয়েছেন। তিনি বলেন, বাকিটা আল্লাহর হাতে। স্বামীর সুস্থতার জন্য ফারহানা দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন।

গত বছরের অক্টোবরের শেষের দিকে সিঙ্গাপুর থেকে নিয়মিত চিকিৎসা শেষে দেশে ফেরেন ফারুক। তারপর থেকে তিনি সুস্থ ছিলেন। চিকিৎসকরা সে সময় জানিয়েছিলেন, কিছু শারীরিক জটিলতা থাকায় এই অভিনেতার অসুস্থতা হঠাৎ হঠাৎই বেড়ে যেতে পারে। সে জন্য প্রতি তিন মাস পরপর রুটিন চেকআপ করাতে হয় তাকে।

তারই অংশ হিসেবে গত ৪ মার্চ সিঙ্গাপুরে যান ফারুক। চেকআপের পর তার ইনফেকশন ধরা পড়লে তিনি হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় গত ১৫ মার্চ খিঁচুনি উঠায় ফারুককে আইসিইউতে নেয়া হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে ১৮ মার্চ কেবিনে স্থানান্তর করা হয়। কিন্তু ২১ মার্চ হঠাৎ জ্ঞান হারালে আবারও তাকে আইসিইউতে নেয়া হয়। রাখা হয় লাইফ সাপোর্টে।

গত বছর লকডাউনের মধ্যেও সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন অভিনেতা ফারুক। সেবার কিছু পরীক্ষা-নিরীক্ষার পর তার যক্ষ্মা ধরা পড়ে। এরপর দেড় মাস চিকিৎসা করিয়ে সুস্থ হয়ে তিনি দেশে ফেরেন। এর কিছুদিন না যেতে অক্টোবরের মাঝামাঝিতে ফারুক করোনায় আক্রান্ত হন। যক্ষ্মার মতো তিনি করোনাকেও জয় করেন।

চলতি বছরে করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতোমধ্যে এক ডজনেরও বেশি বিনোদন ব্যক্তিত্ব না ফেরার দেশে চলে গেছেন। গত ১৭ এপ্রিল মারা যান ফারুকের ‘সারেং বউ’ ছবির নায়িকা কবরী। পরদিনই চলে যান সোনালি দিনের আরেক তারকা ওয়াসিম। একে একে এভাবে প্রবীণ তারকাদের মৃত্যুতে ফারুককে নিয়ে শঙ্কায় পরিবার। তাদের আশা, সুস্থ হয়ে ফিরবেন অভিনেতা।