• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

ওটিটিতে মুক্তি পাচ্ছে ‘অ্যানিমেল’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৪  

মুক্তির পর থেকেই বক্স অফিসে ঝড় তুলেছে অ্যানিমেল। বিশ্ব বক্স অফিসে ৯০০ কোটি টাকার বেশি ব্যবসা হাঁকানো ছবি মুক্তির দুইমাস যেতে না যেতেই আসতে চলেছে ওটিটিতে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টাইমস।

কোনো স্ট্রিমিং বা স্যাটেলাইট প্ল্যাটফর্মে ছবিটি মুক্তি না দেওয়ার নির্দেশনা চেয়ে ছবির প্রযোজনা সংস্থা টি-সিরিজের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা করেছিল সিনে ওয়ান স্টুডিওজ। এই ছবির অন্যতম প্রযোজক তারা।

অভিযোগ ছিল চুক্তি লঙ্ঘন করেছে টি সিরিজ। কথা ছিল অ্যানিম্যাল থেকে হওয়া ৩৫ শতাংশ লাভ ভাগাভাগি হবে দুই প্রযোজনা সংস্থার মধ্যে। সেই চুক্তি মেনে চলেনি টি সিরিজ। তবে বিতর্কের জল আদালতে দীর্ঘ স্থায়ী হলো না। নিজেদের মধ্যে এই মামলা মিটিয়ে নিলো দুই পক্ষ।

সোমবার (২২ জানুয়ারি) আদালতে দুই প্রযোজনা সংস্থার পক্ষ থেকে সিনিয়র আইনজীবী সন্দীপ শেঠি ও অমিত সিব্বাল জেরা করেন। আদালতকে তারা জানান, উভয়পক্ষে একটি মীমাংসায় পৌঁছেছে এবং ঝামেলা মিটমাট করে নিয়েছে। এরপরই মামলার আগামী শুনানি ২৪ জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দেন বিচারপতি সঞ্জীব নরুলা।

লাভ-বণ্টন চুক্তি মানতে রাজি হয়নি টি-সিরিজ, এই অভিযোগ এনেই ছবির ডিজিটাল মুক্তি আটকাতে চেয়েছিল সিনে ওয়ান, অবশেষে তারা পিছু হটল।

আগে তাদের অভিযোগ ছিল, অ্যানিম্যাল কত টাকা আয় করেছে, বক্স অফিস কালেকশন কত, ছবির গান, স্যাটেলাইট বা ইন্টারনেট সত্ত্ব সম্পর্কে অভিযোগকারী সংস্থাকে কোনো তথ্য দেওয়া হয়নি টি-সিরিজের পক্ষ থেকে।

অন্যদিকে টি-সিরিজের পক্ষ থেকে পাল্টা জবাবে জানানো হয়েছিল অভিযোগকারী সংস্থা ফিল্মে কোনো অর্থ বিনিয়োগ করেনি এবং সব খরচ তাদের বহন করতে হয়েছে। এর আগে শোনা গিয়েছিল, ২৬ জানুয়ারি ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পাবে “অ্যানিমেল”।

দুই পক্ষ বিষয়টা নিয়ে সমস্যা মিটিয়ে নিতে আগ্রহী হওয়ায় আশা করায়, নির্দিষ্ট দিনেই ওটিটিতে মুক্তি পাবে এই ছবি। অ্যানিমেল-এর ওটিটি ভার্সন ৮ মিনিট দীর্ঘ হতে চলেছে।

সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত এই ছবি একদিকে যেমন নারী-বিদ্বেষী তকমা পেয়েছে, তেমনই লাগামছাড়া হিংসা তুলে ধরার জন্যও কটাক্ষের মুখোমুখি হয়েছে।