• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

শিগগিরই ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২০  

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশের কাজ শেষ পর্যায়ে। করোনা পরিস্থিতির কারণে ফল প্রকাশের কার্যক্রম কিছুটা বিলম্ব হলেও শিগগিরই এ পরীক্ষার ফল প্রকাশ করা হবে। বুধবার (৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে এ তথ্য জানা গেছে।

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, করোনা পরিস্থিতির কারণে ৪০তম বিসিএসের ফল কিছুটা বিলম্ব হয়েছে। শুরুতে সংশ্লিষ্টদের মধ্যে অনেকে পরীক্ষার খাতা দেখতে আগ্রহী হননি বলে এখনো লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব হয়নি। তবে বর্তমানে পিএসসির একজন সদস্যের নেতৃত্বে খাতা মূল্যায়নের কাজ চলছে।

তিনি বলেন, সকল প্রতিকূলতা পেরিয়ে খাতা মূল্যায়নের কাজ অব্যাহত রাখা হয়েছে। বর্তমানে প্রধান ধাপে খাতা মূল্যায়ন শেষে দ্বিতীয় ধাপে মূল্যায়ন করা হচ্ছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা মূল্যায়ন শেষ করে ফলাফল প্রকাশ করা সম্ভব হবে।

এক কর্মকর্তা জানান, দ্বিতীয় ধাপের খাতা মূল্যায়নের কাজ সেপ্টেম্বরে শেষ হয়ে যাবে। অক্টোবরের মধ্যে ৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব হবে। এরপর মৌখিক পরীক্ষা শুরু করা হতে পারে।

জানা গেছে, ৪০তম বিবিএসের পদসংশ্লিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষা গত ৮ ও ৯ মার্চ অনুষ্ঠিত হয়। বর্তমানে খাতা মূল্যায়নের কাজ চলছে। এর আগে ৪০তম প্রিলিমিনারি পরীক্ষায় মোট ২০ হাজার ২৭৭ প্রার্থী পাস করেন। গত বছরের ৩ মে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থী। এ বিসিএসে ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়া হবে।