• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

তিনমাসে বিমানের রেকর্ড ১৫৬৩ কোটি টাকা আয়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২  

বিমান গত তিনি মাসে এক হাজার ৫৬৩ কোটি টাকা আয় করেছে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাজধানীর উত্তরায় বিমানের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জাহিদ হোসেন।

তিনি বলেন, গত তিন মাসে প্রায় ৮ লাখ ৮০ হাজার যাত্রী পরিবহন করেছে বিমান। অতীতের সব রেকর্ড ভেঙে এসময় আয় হয়েছে ১ হাজার ৫৬৩ কোটি টাকা। এ ধারা বজায় রাখতে পারলে এক বছরে ৩২ লাখ যাত্রী পরিবহন করবে বিমান।

বিমানের সিইও বলেন, গ্রাউন্ড হ্যান্ডলিং সার্ভিসেও প্রত্যাশা অনুযায়ী উন্নতি হয়েছে। এখন ৪৫ মিনিটের মধ্যে যাত্রীদের সমস্ত লাগেজ পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে।

জাহিদ হোসেন বলেন, গত তিন মাসে রাজস্ব আদায়, যাত্রী হ্যান্ডলিং ও যাত্রীসেবায় প্রত্যাশিত অগ্রগতি হয়েছে। যেভাবে যাত্রী বাড়ছে তাতে আগামী এক বছরে অন্তত ৩২ লাখের লক্ষ্যমাত্রা পূরণ হতে পারে। একই ভাবে রাজস্বও বাড়বে।

যাত্রীসেবা সম্পর্কে তিনি বলেন, মানসম্মত যাত্রীসেবা নিশ্চিত করাই বিমানের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এ জন্য বিমানের গ্রাউন্ড হ্যান্ডলিংয়ের সময়সীমা আরও কমানো হয়েছে। এখন একটি ফ্লাইটের প্রথম লাগেজ ১৮ মিনিটের মধ্যে দেওয়া হয় এবং শেষ লাগেজটি সর্বোচ্চ ৪৫ মিনিটের মধ্যে দেওয়া হয়। ব্যাপক মনিটরিং, তত্ত্বাবধান এবং ব্যবস্থাপনায় পরিবর্তনের কারণে এ অর্জন সম্ভব হয়েছে।

গ্রাউন্ড হ্যান্ডলিং সার্ভিসের সার্বিক কার্যক্রম তদারকি করতে সপ্তাহে চার দিন বিমানবন্দরে উপস্থিত থাকার কথা উল্লেখ করে জাহিদ হোসেন বলেন, বিমান নিয়ে নানা আলোচনা-সমালোচনা হচ্ছে। কিন্তু বাস্তবতা হলো বিমান চার বিলিয়ন ডলারের কোম্পানি।

সাংবাদিকদের তথ্য পেতে সহযোগিতা না করায় এভিয়েশন ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের আজকের সংবাদ সম্মেলন বর্জনের বিষয়ে জানতে চাইলে জাহিদ হোসেন বলেন, ‘তাদের বয়কট করার অধিকার আছে। আমি আশ্বস্ত করছি আগামী তিন মাসে আপনারা অনেক কিছু দেখতে পাবেন। আপনার প্রাপ্য সম্মান দেওয়ার জন্য আমি যথাসাধ্য চেষ্টা করব।’