• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

বিমানবন্দর থেকে তেজগাঁও এলিভেটেড এক্সপ্রেসওয়ে ডিসেম্বরেই চালু হবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২২  

এগিয়ে চলছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ। বিমানবন্দর থেকে তেজগাঁও পর্যন্ত ডিসেম্বরেই চালুর লক্ষ্য। এ অংশের অগ্রগতি প্রায় ৭০ শতাংশ। ঢালাইয়ের কাজ এগিয়েছে বনানী পর্যন্ত। তেজগাঁওতে উঠেছে ভায়াডাক্ট। প্রকল্পের সার্বিক অগ্রগতি ৫০ ভাগ।

বিমানবন্দর থেকে বনানী পর্যন্ত প্রায় সাড়ে সাত কিলোমিটার। এই অংশের ঢালাইয়ের কাজ প্রায় শেষ। এক হাজার ৪৮২টি পাইলের মধ্যে সব বসেছে এখানে। ৩২৫টি পাইল ক্যাপ বসানোর কাজও শেষ। বসেছে সব কলাম। ক্রস বিম বাকি ১৬টি। এ পথের ভৌত অগ্রগতি ৮৭ দশমিক ১৯ ভাগ।

পরের অংশ বনানী থেকে তেজগাঁওয়ের কাজ এগিয়েছে প্রায় ৩৫ ভাগ। পাইল, টি পাইল ক্যাপ ও কলামের কাজ এগিয়ে গেলেও এই অংশের সাড়ে চার হাজারটি আই গার্ডারের মধ্যে বসেছে মাত্র ৫০০টি। বাকিগুলো বসে গেলেই এই পথের লক্ষ্য ছুঁতে বেগ পেতে হবে না।

প্রকল্প পরিচালক এ এইচ এম শাখাওয়াত আকতার জানান, প্রথম অংশের কাজ প্রায় শেষ। টুকটাক কিছু কাজ বাকি আছে। এরপর বনানী থেকে তেজগাঁও পর্যন্ত যে অংশ আছে সেখানেও কাজ মোটামুটি এগিয়েছে। তেজগাঁওয়ে ভায়াডাক্ট উঠেছে। মাঝে নাখালপাড়ার কিছু অংশ আছে যেখানে কাজ বাকি আছে।

কর্তৃপক্ষ বলছে বিমানবন্দর থেকে কাওলা, বনানী, বিজয় সরণি, তেজগাঁও ওঠানামার সবকটি র‌্যামসহই ডিসেম্বরে খুলে দিতেই এগিয়ে চলছে কাজ। দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রাক্কলিত ব্যয় আট হাজার ৯৪০ কোটি টাকা।