• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

শেষের পথে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে পায়রা সেতুর কাজ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ জুন ২০২১  

বরিশাল-পটুয়াখালী মহাসড়কে পায়রা সেতুর কাজ শেষ হয়েছে ৯৫ ভাগ। কয়েক মাসের মধ্যে সেতুটি যান চলাচলের জন্য খুলে দেয়ার চেষ্টা চলছে। 
এখন শেষ মুহূর্তের কাজ চলছে বলে জানালেন প্রকল্প পরিচালক। সড়ক ও জনপথ বিভাগ বলছে, সেতুটি নান্দনিক রূপে তৈরি করা হচ্ছে।

পায়রা নদীর উপর সেতুটির নির্মাণ কাজ শুরু হয়েছিল ২০১৬ সালের ২৪ জুলাই। ৫ বছরে ৩ দফায় মেয়াদ বাড়ানো হয়। তৃতীয় দফায় মেয়াদ শেষ হবে এ বছরের ৩১ অক্টোবর। তার আগেই নির্মাণ কাজ শেষ করে যান চলাচলের জন্য খুলে দেয়ার চেষ্টা চলছে।

মুল সেতুর কাজ শেষ হয়েছে ৯৫ ভাগ। আর ব্রিজের সার্বিক অগ্রগতি ৮৫ ভাগ। বাকি কাজ দ্রুত শেষ করা হচ্ছে বলে জানান সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আব্দুস সবুর।

তিনি জানান, করোনাকালীন সময়ে শত বাধাবিপত্তি স্বত্বেও আমরা আমাদের ঠিকাদার কনসালট্যান্টসহ আমাদের সর্বপর্যায়ের সকল কর্মকর্তা ও কর্মচারী প্রকল্পের কাজে নিয়োজিত আছে। এখন শেষ মুহূর্তের কাজ চলছে বলে জানালেন প্রকল্প পরিচালক মো. আব্দুল হালিম।

সেতুটি দৃষ্টিনন্দন করে তৈরি করা হয়েছে বলে জানান সড়ক ও জনপথের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু হেনা মো. তারেক ইকবাল।

সেতুর দৈর্ঘ্য প্রায় দেড় কিলোমিটার। প্রস্থ প্রায় ২০ মিটার। চার লেনবিশিষ্ট এই সেতুর এপ্রোচ সড়ক প্রায় ১৩ শ’ মিটার। প্রকল্প ব্যয় এক হাজার ৪৪৭ কোটি টাকা। চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান লং জিয়ান এটি নির্মাণ করছে।