• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

আত্মহত্যার জন্য ঝোলানো ছিল ওড়না, ৯৯৯-এ বোনের ফোনে তরুণী উদ্ধার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২১  

পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করতে উদ্যত হয়েছিলেন রাজধানীর ভাটার এলাকার এক তরুণী। বিষয়টি টের পেয়ে ‘জাতীয় জরুরী সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন তার বোন। ৯৯৯-এর মাধ্যমে খবর পেয়ে তাকে উদ্ধার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভাটারা থানার সদস্যরা।

শনিবার (৩ এপ্রিল) বিকেল ৯৯৯ নম্বরে ওই ফোনটি আসে। কলার জানান, পারিবারিক কলহের জের ধরে তার বোন আত্মহত্যা করতে উদ্যত হয়েছেন। রোববার বিকেলে ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

তিনি জানান, ভাটারা থানা এলাকার সাঈদনগর স্কুল এন্ড কলেজের পাশে একটি ভবনে ওই নারীর ছোট বোন স্বামীসহ বসবাস করেন। কয়েক মাস আগে তার বোন নিজের পছন্দে বিয়ে করেন। শনিবার সকালে পারিবারিক কলহের জের ধরে ওই নারী তার বোনকে জানান তিনি আত্মহত্যা করতে যাচ্ছেন। খবর পেয়ে বোনের বাসায় ছুটে যান তিনি। কিন্তু অনেক ধাক্কাধাক্কির পরও তার বোন দরজা খোলেনি।

এরপর তিনি কোনো উপায় না দেখে ৯৯৯ নম্বরে ফোন করে ঘটনাটি জানানো হয়। ৯৯৯ থেকে কলারের সঙ্গে কনফারেন্সের মাধ্যমে ভাটারা থানার ডিউটি অফিসারের সংযোগ স্থাপন করে দেয়। বিষয়টি শুনে ভাটারা থানার একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়।

ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) ইস্কান্দার আলী ৯৯৯-কে ফোনে জানান, তারা ঘটনাস্থলে গিয়ে কলার বোন ও প্রতিবেশীদের সহায়তায় আত্মহত্যা প্রচেষ্টাকারী তরুণীকে চাহিদামতো আইনী সহায়তা এবং সমস্যা সমাধানের আশ্বাস দেয়া হয়।

এতে আশ্বস্ত হয়ে একপর্যায়ে তরুণী দরজা খুলে বেরিয়ে আসেন ও সিলিংয়ের সঙ্গে বেঁধে রাখা ওড়না খুলে ফেলেন। পরে তার বাবা ও শ্বশুরবাড়ির লোকজনকে খবর দেয়া হয়। তারা এসে পারিবারিকভাবে ওই নারীর সমস্যা সমাধানের আশ্বাস দেন।

একই সঙ্গে যেকোনো সময় আইনী সহায়তারও আশ্বাস দেয় ৯৯৯ ও ভাটারা থানা পুলিশ।