• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা

বানারীপাড়ায় বাড়ি গিয়ে চাল ডাল বিতরণ করছেন ইউএনও

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি
বানারীপাড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী অসোহায় মানুষের বাড়িতে গিয়ে চাল বিতরণ করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ। তিনি সোমবার ভরদুপুরে প্রচন্ড রোধের মধ্যে ছাতা নিয়ে বানারীপাড়া সদর ইউনিয়নের কাজলাহার গ্রামে পায়ে হেটে অসোহায় মানুষের বাড়িতে গিয়ে সরকারী বরাদ্ধকৃত ১০ কেজি চাল, ২ কেজি ডাল ও ৫ কেজি আলু পৌছে দেন। এসময় অনেকেই ভয়ে ঘর থেকে বাইরে বেরুতে চাইছিলেন না। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ তাদের বাড়িতে গিয়ে ১০০ পরিবারের মাঝে উক্ত চাল ডাল ও আলু বিতরণ করেণ।

এ সময় চাল বিতরণ করতে দেখে বেশ কয়েক জন বৃদ্ধ ঘর থেকে বাইরে বের হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের কাছে চাল ডাল চাইলে তিনি তাদেরকে নিজের মাথার ওপরে ছাতা তুলে ধরে প্রচন্ড খর রোদের তাপ থেকে রক্ষা করার পাশাপাশি একই ভাবে উক্ত ১০ কেজি চাল, ২ কেজি ডাল ও ৫ কেজি আলু বিতরণ করেণ। তার এ চাল ডাল বিতরণ ওই এলাকার মানুষের কাছে মহানুভবতার পরিচয় দিয়েছে বলে স্থানীয় বৃদ্ধ সুশিল রায় সহ একাধিক ব্যাক্তি জানান। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ  জানান, করোনা ভাইরাস প্রতিরোধে এলাকার সকল মানুষ দীঘ দিন ধরে নিজ বাড়িতে অবস্থান করছেন। তাদের হায়তা দানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী আমরা সরকারী ভাবে বরাদ্ধকৃত চাল,ডাল ও আলু এলাকার অসোহায় মানুষের বাড়িতে গিয়ে দিয়ে আসছি।

এর পাশাপাশি আমরা করোনা প্রতিরোধে গ্রাম অঞ্চলে প্রচার প্রচারনা বৃদ্ধি করছি। যাতে করে করোনা ভাইরাস আমাদের এলাকার মানুষদের আক্রান্ত করতে না পারে। এজন্য আমরা এলাকার সাধারণ মানুষকে সাবান দিয়ে বার বার ২০ সেকেন্ড হাত ধোয়ার জন্য সচেতন করার চেষ্টা করছি।

এদিকে একই দিন বানারীপাড়া পৌর সভার মেয়র ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের উদ্যোগে শহরের বিভিন্ন এলাকায় দরিদ্র পরীবারের মাঝে মাস্ক ও হ্যান্ড সেনিটেশন বিতরণ করা হয়। এছাড়াও পৌর মেয়রের নেতৃত্বে শহরের বিভিন্ন এলাকায় জনসচেতনতা মূলক প্রচার প্রচারণা করার পাশাপাশি সড়কে ও বসত বাড়িতে ব্লিসিংপাউডার এবং কিটনাশক মেশানো পানি স্প্রে করে দেয়া হয়। এব্যাপারে পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল বলেন, আমরা নির্বাচনের পূর্বে যে ভাবে এলাকার মানুষের কাছে ভোট প্রার্থনা করেছিলাম ঠিক সেই ভাবে আমরা তাদের বাড়িতে গিয়ে খোঁজ-খবর নিচ্ছি এবং তাদেরকে মাস্ক হ্যান্ডওয়াশ সহ প্রয়োজনীয় খাবারের ব্যবস্থা করে দেয়ার চেষ্টা করছি। এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন এলাকায় মাইকিং করাসহ সড়কে এবং বসত বাড়িতে ব্লিসিংপাউডার ও কিটনাশক মেশানো পানি ছিটিয়ে দিচ্ছেন বলেও পৌর মেয়র সুভাষ জানান।