• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

শিশুকে গণধর্ষণের পর হত্যায় চাচাসহ দুইজনের মৃত্যুদণ্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২১  

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় শিশুকে গণধর্ষণের পর হত্যায় দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। এছাড়া লাশ গুম করায় দুইজনকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার দুপুরে শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুস ছালাম খান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত শিশুর চাচা ওই উপজেলর সখিপুর থানার সরদারকান্দি গ্রামের ফরিদ শেখ ও তার ছেলে জাকির শেখ।

ট্রাইব্যুনালের পিপি ফিরোজ আহমেদ বলেন, ২০১৭ সালের ১৫ জুলাই শনিবার বিকেলে স্কুল ছুটির পর বাইসাইকেল নিয়ে বাড়ির সামনের রাস্তায় বের হয় শিশুটি। সন্ধ্যা হয়ে গেলেও বাড়ি না ফেরায় তাকে খোঁজাখুঁজি করে পরিবার। এ ঘটনায় সখিপুর থানায় একটি জিডি করেন পরিবারের সদস্যরা। এক সপ্তাহ পর সখিপুর ইউনিয়নের ছৈয়ালকান্দি গ্রামের একটি পাটক্ষেতে শিশুটির লাশ ভাসতে দেখে স্থানীয়রা। পুলিশ লাশ উদ্ধারের পর ওই ঘটনায় হত্যা মামলা করেন নিহতের বাবা।

জানা গেছে, ময়নাতদন্তের জন্য লাশটি শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। কিন্তু নিহতের শরীরে জরায়ু, লিভার, ফুসফুস, কিডনি ও হৃদযন্ত্রসহ গুরুত্বপূর্ণ অঙ্গ পাননি ময়নাতদন্তকারী চিকিৎসক। পরে ডিএনএ টেস্ট করার জন্য শরীরের কিছু অংশ ঢাকা মেডিকেল ও মহাখালীতে পাঠানো হয়।

তদন্ত শেষে পুলিশ দুইজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। পরে অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। বুধবার রায় ঘোষণার পর আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।