• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বিকেলে বসছে সংসদ অধিবেশন, শপথ নেবেন নতুন ডেপুটি স্পিকার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২২  

একাদশ জাতীয় সংসদের ১৯তম অধিবেশন শুরু হচ্ছে আগামী রোববার (২৮ আগস্ট)। এদিন বিকেল ৫টায় অধিবেশন শুরু হওয়ার কথা রয়েছে। গত ১১ আগস্ট রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেন।

৯০ দিনের সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য এ অধিবেশন আহ্বান করা হয়েছে। সংবিধান অনুযায়ী, এক অধিবেশনের পরবর্তী ৯০ দিবসের মধ্যে পরবর্তী অধিবেশন বসতে হয়। ফলে ১৯তম অধিবেশনটি সংক্ষিপ্ত হওয়ার সম্ভাবনা আছে।

সংসদ সচিবালয় সূত্র জানায়, সর্বোচ্চ এক সপ্তাহ চলতে পারে এই অধিবেশন। কোভিড-১৯ জনিত কারণে এবারের অধিবেশনও স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে। সংসদ সদস্য, সাংবাদিক, সংসদ সচিবালয়ের কর্মকর্তা, কর্মচারিসহ সংশ্লিষ্টদের কোভিড নেগেটিভ রিপোর্ট নিয়ে সংসদ ভবনে প্রবেশ করতে হবে।

এই অধিবেশনে সংসদের ডেপুটি স্পিকার প্রয়াত মো. ফজলে রাব্বী মিয়ার শোক প্রস্তাবের ওপরর আলোচনা অনুষ্ঠিত হবে ৷ গত ২৩ জুলাই যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় গাইবান্ধা-৫ আসনের জাতীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা মো. ফজলে রাব্বী মিয়া মৃত্যুবরণ করেন ৷

গত ৩০ জুন সংসদের ১৮তম এবং ২০২২ সালের বাজেট অধিবেশন শেষ হয়। বাজেট অধিবেশনে মোট কার্যদিবস ছিল ২০ দিন। বাজেট পাস ছাড়াও এ অধিবেশনে পাস হয় চারটি বিল।