• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

সতর্ক থেকে অপপ্রচার মোকাবিলা করতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২২  

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, আমাদেরকে অপপ্রচারের ক্ষেত্রে অবশ্যই সর্তক থাকতে হবে। একইসঙ্গে ঐক্যবদ্ধভাবে অপপ্রচারকারীদের মোকাবিলা করতে হবে। বাংলাদেশ যে অন্যান্য দেশের তুলনায় ভালো আছে তা সাধারণ মানুষের কাছে তুলে ধরার মাধ্যমেই অপপ্রচারকারীদের মোকাবিলা সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার ( ২৬ আগস্ট) সন্ধ্যায় সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।   

মন্ত্রী আরও বলেন, মাত্র সাড়ে ৩ বছর সময় পেয়েছিলেন বঙ্গবন্ধু। এই সময়ে জাতিসংঘ, বিশ্ব ব্যাংক, আইএমএফসহ বিশ্বের অধিকাংশ গুরুত্বপূর্ণ সংগঠনের সদস্য হতে পেরেছিল বাংলাদেশ। মোট ১৭৩টি দেশের স্বীকৃতি অর্জনে সক্ষম হয়েছিল। আর মাত্র ৯ মাসে শাসনতন্ত্র তৈরি হয়েছিল। দ্রুত সময়ে এতসব অর্জন কেবল বঙ্গবন্ধুর কারণেই সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, একটি মহল নানাভাবে বর্তমান সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত। এর মাধ্যমে তারা সরকারের জনকল্যাণমূলক কাজকে আড়াল করতে চায়। জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াতে এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারকে বেকায়দায় ফেলতে তাদের এমন অপপ্রয়াস। আমি আমার আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানাই, আপনারা ঐক্যবদ্ধভাবে এই চক্রটিকে মোকাবিলা করুন। তাদের অপপ্রচারের জবাব দিন। জনগণের কাছে গিয়ে তাদের বোঝাতে হবে, যুদ্ধকালীন এই বিরূপ পরিস্থিতিতে বিশ্বের অন্যান্য দেশ থেকে আমরা কতটা ভালো আছি। সবিস্তারে তা তুলে ধরতে হবে।

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশের একটি অন্যতম প্রধান ঐতিহ্যবাহী সংগঠনের নাম ছাত্রলীগ। দেশের এমন অনেক অর্জন আছে যার সঙ্গে ছাত্রলীগের অবশ্যই জড়িত। সেই ঐতিহ্যের প্রতি শ্রদ্ধাশীল হয়ে কাজ করতে হবে। সতর্ক হয়ে কাজ করতে হবে- যাতে আপনাদের কোনও বদনাম না হয়।