• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

টাঙ্গাইলের ২ ভাই-বোনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২২  

জটিল রোগে আক্রান্ত দুই ভাই-বোন পিন্টু ও নাসরিন। দীর্ঘ ৪৮ বছর ধরে অসহনীয় যন্ত্রণায় ভুগছেন তারা। কিন্তু হতদরিদ্র পিতা-মাতার পক্ষে তাদের চিকিৎসা করানো সম্ভব হচ্ছিল না। সম্প্রতি এই দুই ভাই-বোনের অসহায়ত্বের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়, যা নজরে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

তার নির্দেশে এবার চিকিৎসা পাচ্ছেন পিন্টু ও নাসরিন। বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তাদের ভর্তি করা হয়।

ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশিদ আলম প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। তারা বর্তমানে প্লাস্টিক সার্জারির বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. তানভীর আহমেদের তত্ত্বাবধানে আছেন।

পিন্টু ইনস্টিটিউটের ৮০১ নম্বর পুরুষ ওয়ার্ডের ৩০ নম্বর বেডে এবং ৯০১ নম্বর মহিলা ওয়ার্ডের ৩০ নম্বর বেডে নাসরিন ভর্তি। ভর্তির পর পরই তাদের বেশ কিছু পরীক্ষা করানো হয়। রিপোর্ট পাওয়ার পর আগামী কয়েকদিনের মধ্যে মেডিকেল বোর্ড গঠন করে তাদের মূল চিকিৎসা শুরু হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খোঁজ-খবর রাখছেন।

পিন্টু ও নাসরিন টাঙ্গাইলের মির্জাপুরের বাসিন্দা। জন্মের পর থেকেই অসুস্থ হয়ে পড়েন পিন্টু। দুই বছর বারডেম ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা করানো হয় তার। কিন্তু দরিদ্র বাবা-মা টাকার অভাবে আর চিকিৎসা করাতে পারেননি। অন্যদিকে জন্মের তিন বছর পর থেকেই নাসরিনও একই রোগে আক্রান্ত হন।

বর্তমানে তারা ঠিকমতো কথা বলতে পারেন না। খাবার খাওয়ার সময় গলায় আটকে যায়। পিন্টুর গলার সমস্যার সঙ্গে এখন চোখেও মারাত্মক সমস্যা দেখা দিয়েছে। বাম চোখ বাইরের দিকে বেরিয়ে এসেছে।