• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতু দিয়ে একযোগে সড়ক ও রেলপথ উদ্বোধন করা হবে: রেলমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, পদ্মা সেতু দিয়ে একযোগে সড়ক ও রেলপথ উদ্বোধন করা হবে। আমরা আশা করছি এবং প্রকল্প সংশ্লিষ্টদের জানিয়েছি পদ্মা সেতু উদ্বোধনের শুরুটা যেন সড়কপথের পাশাপাশি ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেল চলাচল করতে পারে সেদিকে লক্ষ্য রাখতে।

বুধবার (০২ ডিসেম্বর) দুপুরে ফরিদপুরের ভাঙ্গায় অবস্থিত পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের স্লিপার ফ্যাক্টরির উৎপাদন পরিদর্শনকালে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, ইতোমধ্যেই পদ্মা সেতুতে সড়কপথের পাশাপাশি রেলপথের কাজও দ্রুত গতিতে এগিয়ে চলছে। তা ছাড়া ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেললাইনের কাজ ইতোমধ্যে অনেকাংশেই হয়ে গেছে। ঢাকা হতে ভাঙ্গা হয়ে যশোর পর্যন্ত ১৬৮ কিমি রেললাইনের স্লিপার এই চায়না কোম্পানি থেকেই তৈরি হবে।

পরে প্রায় ঘণ্টাখানেক স্লিপার কোম্পানির বিভিন্ন স্থান পরিদর্শন করে কাজের মান দেখে সন্তোষ প্রকাশ করেন মন্ত্রী।

সিআরইসির প্রকল্প পরিচালক ওয়াং কুন জানান, স্লিপার লেইং সেটিংয়ে বর্তমানে ২০০ স্থানীয় কর্মী কাজ করছেন। যারা সিআরইসির সিনিয়র চীনা বিশেষজ্ঞদের কাছ থেকে পেশাদার প্রশিক্ষণ লাভ করেছেন। চলতি বছরের ২২ আগস্ট থেকে ফ্যাক্টরিটি ছোট পরিসরে উৎপাদন শুরু করে। এখন পর্যন্ত ফ্যাক্টরিটি খুব ভালোভাবে তাদের কার্যক্রম পরিচালনা করছে।