• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

পানিসম্পদ প্রতিমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সৌজন্য সাক্ষাত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক, এমপির সাথে বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সৌজন্য সাক্ষাত করেছেন।

বুধবার সকালে বাংলাদেশ সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিসকক্ষে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে দু’দেশের বন্ধুপ্রতীম সম্পর্ক, স্বাধীনতা সংগ্রাম ও জাতির জনক বঙ্গবন্ধুর অবদান এবং বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আন্তরিক পরিবেশে আলোচনা অনুষ্ঠিত হয়।

ভারতীয় হাইকমিশনার যৌথনদীর বিষয়গুলোর পাশাপাশি অন্যান্য সংশ্লিষ্ট সকল বিষয়ে সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে দু’দেশের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাত্রা আরও বেগবান হবে বলে আশা প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, ভারতের সাথে বাংলাদেশের ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপর আলোকপাত করে আশাবাদ ব্যক্ত করেন যে, রাষ্ট্রদূত তার পেশাগত দক্ষতায় উভয় দেশের এই ঘনিষ্ঠ সম্পর্ককে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নতুন উচ্চতায় নিয়ে যাবেন।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি স্বীকৃত হয়েছে এবং জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রেখেছেন। এই ধারাবাহিকতায় আঞ্চলিক ক্ষেত্রে বাংলাদেশের সাথে বন্ধুপ্রতীম অন্যান্য দেশের সম্পর্ক এবং সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারিত হচ্ছে। বন্ধুত্বপূর্ণ মনোভাব নিয়ে আলোচনার মাধ্যমে পানি সম্পদসহ অন্যান্য ক্ষেত্রে উভয় দেশের জনগনের আকাঙ্ক্ষা এবং সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারিত হবে বলে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম, উপসচিব নূর আলম উপস্থিত ছিলেন।