• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

ঢাবি শিক্ষার্থীর ধর্ষণ মামলার চার্জশিট এ মাসেই

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

চলতি মাসেই দেয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ধর্ষণ মামলার চার্জশিট। ডিএনএ পরীক্ষায় বেশকিছু প্রমাণ হাতে এসেছে বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ। মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও ঘটনাস্থল থেকে পাওয়া আলামতের ভিত্তিতে মামলায় সর্ব্বোচ্চ সাজা নিশ্চিত হবে বলে আশা তদন্ত সংস্থার। নির্যাতিতার মোবাইল ফোন কেনায় জড়িত অরুনা এবং খাইরুলকে মামলার সাক্ষী করা হবে।

রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ধর্ষণ মামলার একমাত্র আসামি মজনুকে নিয়ে ঘটনাস্থলে যায় গোয়েন্দা পুলিশ। জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য মিলিয়ে নিতে সরেজমিন ঘুরে দেখা হয় পুরো এলাকা। ঘটনার আদ্যোপান্ত বর্ণনা দেয় মজনু। ঘটনার দায় স্বীকার করে এরই মধ্যে আদালতে জবানবন্দি দিয়েছে সে। স্বীকারোক্তি অনুযায়ী ঘটনার দিন একাই মেয়েটিকে পাঁজাকোলা করে তুলে নেয় মজনু। রাত সাড়ে নয়টার দিকে হেঁটে চলে যায় বিমানবন্দর রেলস্টেশনে। সেখানে রাতে থেকে পরদিন চলে যায় নরসিংদী।

এছাড়া যে অরুনার কাছে নির্যাতিতার মোবাইল ফোন বিক্রি করে মজনু সে এবং তার কাছ থেকে ফোনটি ক্রয়কারী খাইরুলকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা এই মামলার গুরুত্বপূর্ণ সাক্ষী।

গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের উপ কমিশনার মশিউর রহমান বলেন, এ মামলার বায়োলজিক্যাল গুরুত্বপূর্ণ টেস্ট যেটা দিয়ে আসামিকে শনাক্ত করা হবে। মহান সৃষ্টিকর্তা প্রত্যেকটা মানুষকে আইডেন্টিফিকেশন করার জন্য ডিএনএর যে প্রোফাইলিংয়ের সিস্টেম করেছেন যেটা অমোচনীয়। সে কাজটা ঢাকা মেডিকেলের সহযোগিতায়, আদালতের নির্দেশনা মোতাবেক সিআইডি কর্তৃক সম্পাদিত হয়েছে।  

গোয়েন্দা পুলিশ বলছে, এই ঘটনার কোনো প্রত্যক্ষদর্শী নেই। তাই উদ্ধারকৃত আলামতের ফরেনসিক পরীক্ষার ফলাফল অপরাধ প্রমাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। চলতি মাসেই দেয়া হতে পারে এই মামলার অভিযোগপত্র।

গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের উপ কমিশনার বলেন, তদন্ত কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন আমরা সব আলামত একত্রিত করে চার্জশিট দাখিল করতে পারবো। ৭ জানুয়ারি ধর্ষণের অভিযোগে মজনুকে গ্রেফতার করে র‌্যাব।