• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

হকারদের উচ্ছেদের আগে পুনর্বাসন করতে বললেন শ্রম প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

হকার্স মার্কেটগুলো হকারদের মাঝে বরাদ্দ দেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, হকারদের উচ্ছেদের আগে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ জাতীয় হকার্স লীগ আয়োজিত জাতীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জনান। মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, হকাররা সুন্দর পরিবেশে পুনর্বাসিত হলে ব্যবসা-বাণিজ্য করে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে পারবে। তাদের জীবনমানের উন্নয়ন ঘটাতে পারবে।

সমাবেশে হকারদের উত্থাপিত পাঁচ দফা দাবির বিষয়ে তিনি বলেন, হকারদের দাবিগুলো যুক্তিসঙ্গত। হকারদের যুক্তিসঙ্গত দাবি আদায়ে তাদের পাশে থাকবেন বলে তিনি তাদের আশ্বস্ত করেন।

হকারদের উদ্দেশ্যে শ্রম প্রতিমন্ত্রী বলেন, ২০৪১ সালের আগেই দেশকে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শেখ হাসিনার পাশে থাকবেন এবং তাকে সহযোগিতা করবেন, আজকে এ ওয়াদা করতে হবে।

বাংলাদেশ জাতীয় হকার্স লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মো. নুরুল ইসলামের সভাপতিত্বে জাতীয় মহাসমাবেশের উদ্বোধন করেন সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর। অন্যদের মধ্যে জাতীয় হকার্স লীগের সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম ভূঁইয়া এবং ঢাকা মহানগর কমিটির সভাপতি মো. জামাল হোসেন নুর বক্তৃতা করেন।