• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন

বরিশালে "জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন" এর উদ্ধোধন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ জুন ২০২২  

বরিশাল প্রতিনিধি : বিশ্বব্যাপি কোভিড-১৯ মহামারীর প্রেক্ষাপটে স্বাস্থ্য বিধি মেনে আজ ১৫ জুন,বুধবার থেকে ৪ দিন ব্যাপি সারাদেশে "জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন" উদযাপন করা হবে।

 উক্ত ক্যাম্পেইনে বরিশাল সিটি কর্পোরেশনের অন্তর্গত ৩০টি ওয়ার্ডে ৪ দিন ব্যাপি মোট ২২০ টি কেন্দ্রের মাধ্যমে ৬ মাস থেকে ৫ বছর বয়সী সকল শিশুদেরকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ'র পক্ষে তার সহধর্মীনি বরিশাল মহানগর  আওয়ামী লীগের সদস্য লিপি আবদুল্লাহ  নগরীর ০৫নং ওয়ার্ড পলাশপুর আলহাজ্ব দলিল উদ্দিন সরকারী প্রাঃ বিদ্যালয় মাঠে ভিটামিন এ ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্ভোধন করেন।

এসময়  ক্যাম্পেইন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শেরে-ই-বাংলা মেডিকেল কলেজের পরিচালক সাইফুল ইসলাম, বরিশাল সিটি কর্পোরেশনের
ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ খন্দকার মঞ্জুরুল ইমাম (শুভ্র), ৫ নং ওয়ার্ড কাউন্সিলর কেফায়েত হোসেন রনি, সংরক্ষিত নারী কাউন্সিলর ইসরাত জাহান লাভলী সহ প্রমুখ।

৬ থেকে ১১ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রতিটি শি শুকে একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এবারের ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের লক্ষ্যমাত্র হলো ৬ থেকে ১১ মাস বয়সী ৫২৫০ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪৪৭৮০ জন শিশু। মোট কেন্দ্রের সংখ্যা ২২০ টি।