• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বরিশাল মেরিন একাডেমির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ মে ২০২১  

বরিশালে নবনির্মিত বাংলাদেশ মেরিন একাডেমির ক্যাম্পাস উদ্বোধন ক‌রলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (০৬ মে) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেরিন একাডেমির আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরপরই প্রধানমন্ত্রীর নাম সম্মলিত বরিশাল মেরিন একাডেমির ফলক উন্মোচন করেন সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ অতিথিরা।

ভিডিও কনফারেন্সের জানা‌নো হয়, মে‌রিন একাডেমিতে প্রতি ব্যাচে ৫০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। বরিশাল মেরিন একাডেমির হোস্টেলে ২৪২ জন শিক্ষার্থী থাকার ব্যবস্থা থাকবে ।মেরিন একাডেমিতে ৪ বছর মেয়াদি কোর্স করে উত্তীর্ণ শিক্ষার্থীরা নৌপথে আন্তর্জাতিক পরিমণ্ডলে জাহাজ পরিচালনা করতে পারবেন। পাশাপাশি এই মেরিন একাডেমি উদ্বোধনের ফলে দক্ষিণাঞ্চলের মানুষের প্রাণ সঞ্চার হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- বরিশাল মেরিন একাডেমির হলরুমে বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. সাদেকুল আরেফিন, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এবং বাংলাদেশ মেরিন একাডেমি বরিশালের কমান্ডেন্ট ক্যাপ্টেন এসএম আতিকুর রহমান।

বাংলাদেশ মেরিন একাডেমি বরিশালের কমান্ডেন্ট ক্যাপ্টেন এসএম আতিকুর রহমান সাংবাদিকদের জানান, বরিশালের কীর্তনখোলা নদীর পূর্ব তীরে কর্নকাঠী এলাকায় ১০ একর জমির ওপর ১২২ কোটি টাকা ব্যয়ে মেরিন একাডেমি নির্মিত হয়েছে। এই ক্যাম্পাসের মধ্যে একাডেমিক ভবন, হোস্টেল, কমাড্যান্ট বাংলো, মসজিদ, জিমনেশিয়াম, খেলার মাঠ ও সুইমিং পুল,পুকুর, লেক, বাগান রয়েছে।’