• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

মাস্ক না পরায় বরিশালে ৩০ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ মার্চ ২০২১  

করোনা সংক্রামণ প্রতিরোধে জনগণকে মাস্ক পরতে বাধ্য করতে বরিশালে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ সময় ৩০ ব্যক্তি এবং একটি প্রতিষ্ঠান থেকে ৫ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়। 

পৃথক ভ্রাম্যমাণ আদালত নগরীর বিভিন্ন এলাকার জনগণকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করেন এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করেন। 

সম্প্রতি সময়ে করোনা সংক্রামণের হার বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন সরকার। এ কারণে জনগণকে মাস্ক পরতে বাধ্য করতে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল নগরীতে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজার নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত নগরীর সদর রোড, কাকলীর মোড়, হেমায়েত উদ্দিন রোড এবং পোর্ট রোড এলাকায় অভিযান চালায়। এ সময় মাস্কবিহীন লোকজন থাকায় একটি প্রতিষ্ঠান ও মাস্কবিহীন ২২ জন ব্যক্তিকে ৩ হাজার ৮শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। 

অপরদিকে জেলা প্রশাসনের অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত হোসেনের নেতৃত্বে আরেকটি ভ্রাম্যমাণ আদালত নগরীর রূপাতলী বাস টার্মিনাল ও নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় অভিযান চালায়। এ সময় মাস্কবিহীন ৮জন ব্যক্তিকে ১ হাজার ৯শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। 

পৃথক ভ্রাম্যমাণ আদালত চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয় মাস্ক না পরার কূফল সম্পর্কে জনগণকে অবহিত করে করোনা সংক্রমণরোধে মাস্ক পরতে উদ্বুদ্ধ করেন এবং বিনামূল্যে জনগণের মাঝে মাস্ক বিতরণ করেন।

জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা এবং আরাফাত হোসেন।