• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বরিশালে আশ্রয়কেন্দ্রে ১ লাখ মানুষ, আড়াই হাজার গবাদি পশু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ মে ২০২০  

ঘূর্ণিঝড় আম্পানের কারণে ধীরে ধীরে আবহাওয়া পরিস্থিতির অবণতি ঘটছে। এরইমধ্যে সম্ভাব্য বিপদ এড়াতে পুরো বরিশাল জেলার আশ্রয়কেন্দ্রগুলোতে ১ লাখ ৭ হাজার ২৮৫ জন মানুষ আশ্রয় নিয়েছে।

মঙ্গলবার (১৯ মে) দিবাগত রাত সাড়ে ১২ টায় বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল বিষয়টি নিশ্চিত করেছে।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সার্বিক নির্দেশনায় ও তৎপরতায় উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলায় সকল প্রকার ক্ষয়ক্ষতি রোধে এরইমধ্যে সকল প্রকার প্রস্তুতি শেষ করেছে জেলা ও উপজেলা প্রশাসন। 

তবে চলমান করোনা ভাইরাসের প্রভাবকে মাথায় রেখে এবার জেলা প্রশাসনের নানা ধরনের উদ্যোগের পাশাপাশি আশ্রয় কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। 

ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলায় ১০টি উপজেলায় নতুন ৭৫৫টি আশ্রয়কেন্দ্রসহ মোট ১ হাজার ৭১ টি আশ্রয় কেন্দ্রে এরইমধ্যে প্রায় ১ লাখ ৭ হাজার ২৮৫ জন মানুষ আশ্রয় নিয়েছে। 

পাশাপাশি ২ হাজার ৪৯৯ টি গবাদিপশু আশ্রয় কেন্দ্রে ওঠানো হয়েছে। 

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, আশ্রয় কেন্দ্রগুলোতে পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি পানি সরবরাহসহ শুকনো খাবার এবং বিভিন্ন ধরনের খাবারের ব্যবস্থা করা হয়েছে।