• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বরিশালে গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তার কারাদণ্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২৪  

গ্রাহকের সঞ্চয়ের টাকা জমা না দিয়ে আত্মসাতের দায়ে গ্রামীণ ব্যাংকের বরিশালের রায়পাশা শাখার সাবেক শাখা ব্যবস্থাপকসহ দুইজনকে তিন বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দুইজনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়া‌রি) বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদী আল মাসুদ এ রায় দেন বলে বেঞ্চ সহকারী আবুল বাশার জানান। দণ্ডিতরা হলেন- গ্রামীণ ব্যাংকের বরিশাল সদর উপজেলার রায়পাশা শাখার সাবেক শাখা ব্যবস্থাপক দেলোয়ার হোসেন ও কর্মকর্তা মো. শাহআলম।

দণ্ডিত দেলোয়ার যশোরের ছাতিয়ানতলা গ্রামের বাসিন্দা জয়নাল আবেদীন দফাদারের ছেলে ও শাহআলম বাগেরহাটের শরনখোলা উপজেলার চালিতাবুনিয়া গ্রামের হাতেম আলী পাহলানের ছেলে। মামলার পর থেকে তারা পলাতক।

বেঞ্চ সহকারী আবুল বাশার মামলার বরাতে জানান, শাখা ব্যবস্থাপক দেলোয়ার হোসেন ও কর্মকর্তা মো. শাহ আলম গ্রামীণ ব্যাংকের সদস্য নারী গ্রাহকের সঞ্চয়ের ১৩ হাজার ৮০০ টাকা নেওয়ার জমা স্লিপ দেন। কিন্তু ওই টাকা ব্যাংকের জমা না দিয়ে আত্মসাৎ করেন।

এ ঘটনায় ২০১২ সালের ৩১ ডিসেম্বর দুদকের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়াজেদ আলী গাজী বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন।

২০১৮ সালের ৩১ মে একই কার্যালয়ের সহকারী পরিচালক আবুল হাসেম কাজী দুইজনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়। বিচারক ১৫ জনের সাক্ষ্য নিয়ে রায় দেন।