• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

ঝালকাঠির দুইটি উপজেলার নির্বাচনে মনোনয়পত্র যাচাই বাছাই

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৪  

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠির দুই উপজেলায় তিনটি করে পদে ২৪ জনের মনোনয়পত্র বৈধ ঘোষনা। মঙ্গলবার দুপুরে জেলা নির্বাচন অফিসে যাচাই বাছাই করে শেষে কাগজপত্রে ত্রুটি না থাকায় জেলা নির্বাচন অফিসার মোঃ আঃ ছালেক তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। এতে ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন পুরুষ ভাইস চেয়ারম্যান ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৮জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে।
এসময় সহকারী রিটার্নিং অফিসার (নলছিটি) মেজবা উদ্দিন ও ঝালকাঠি সদরের সহকারী রিটার্নিং অফিসার নাজমুল আলম উপস্থিত ছিলেন। এরমধ্যে চেয়ারম্যান ৭জন, ভাইস-চেয়ারম্যান পদে ৯জন ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৮জন।
ঝালকাঠি সদর উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান খান আরিফুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান ও সৈয়দ রাজ্জাক আলী এবং শেখেরহাট ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ করে নুরুল আমিন খান সুরুজসহ ৪জন প্রার্থী হয়েছেন। ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মোঃ মহিনুদ্দিন তালুকদার (মঈন), সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ সাঈদুর রহমান এবং সাবেক ছাত্রলীগ সভাপতি লস্কর আশিকুর রহমান দিপুসহ ৩জন প্রার্থী হয়েছেন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান ভাইস-চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, নতুন নারী নেত্রী পিনু আক্তার নদী ও মিসেস উম্মে সালমাসহ ৩জন প্রার্থী হয়েছেন। এই উপজেলায় ৭৭টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। ১ লাখ ৭৯ হাজার ২৯৯জন ভোটারের মধ্যে ৯১ হাজার ১৫১জন পুরুষ, ৮৮ হাজার ১৪৭জন নারী ভোটার ও ১জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে।
নলছিটি উপজেলায় সাবেক চেয়ারম্যান জিকে মোস্তাফিজুর রহমান, সাবেক নলছিটি পৌর চেয়ারম্যান তসলিম উদ্দিন চৌধুরী ও বিশিষ্ট ব্যবসায়ী সালেহ উদ্দিন খান সেলিমসহ ৩জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। ভাইস-চেয়ারম্যান পদে জে এম হাতেম, মোঃ বদরুল আলম, মোঃ মনিরুজ্জামান মনির, মোঃ মোফিজুর রহমান শাহিন, মোঃ হানিফ হাওলাদার, শরিফ মিজানুর রহমান (লালন)সহ ৬জন মনোনয়পত্র দাখিল করেছেন ও এরা সবাই নবাগত। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মোর্শেদা বেগম, আয়শা আক্তার, জাকিয়া খাতুন শিমা, দিলরুবা মাহমুদ ও মোসাঃ নাছিমা আক্তারসহ ৫জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এই উপজেলায় ১ লাখ ৬৮ হাজার ৭৭৪ জন ভোটার ৭০টি কেন্দ্রে ভোট প্রদান করবেন। এরমধ্যে ৮৬ হাজার ২০৬জন পুরুষ ভোটার, ৮২ হাজার ৪৬৭জন মহিলা ও ১জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে।

তফসিল অনুযায়ী ২৩ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ২৪ থেকে ২৬ এপ্রিল রিটানিং অফিসারের সিদ্ধান্তের আপিল, ২৭ থেকে ২৯ এপ্রিল আপিল নিষ্পত্তি, ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২ মে প্রতীক বরাদ্দ এবং ২১ মে সকাল ৮ টা থেকে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ঝালকাঠি নির্বাচন অফিসার মোঃ আঃ ছালেক নির্বাচনের রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন।