• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

কৃষিপণ্য উৎপাদন ও সরবরাহ অব্যাহত রাখতে হবে : প্রধানমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ প্রশাসনসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, কৃষিপণ্য উৎপাদন ও সরবরাহ অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, খামারিদের বাঁচাতে গরুর দুধ কিনে এই মুহূর্তে এলাকার গরিব মানুষ ও শিশুদের মধ্যে সরবরাহ করা যেতে পারে। তাহলে তারা কিছুটা পুষ্টি পাবে।

মঙ্গলবার ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন। সকাল ১০টায় গণভবন থেকে এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস।

প্রধানমন্ত্রী বলেন, এ সময় কৃষকরা প্রচুর শাক-সবজি, ফলমূল যাই উৎপাদন করছে তা যেন তারা বাজারজাত করতে পারে এবং যারা ক্রেতা তারা যেন কিনতে পারে। তাহলে কৃষক তার পণ্যের ন্যায্যমূল্য পাবে।

শেখ হাসিনা বলেন, আমাদের কৃষকরা প্রচুর খাদ্য উৎপাদন করছে। এগুলো যত্ন করে সংগ্রহ করতে হবে। আমরা খাদ্যদ্রব্য ভালোভাবে মজুত করতে পারলে ভবিষ্যতে বিদেশে রফতানি করতে পারব।

তিনি বলেন, আমাদের এক ইঞ্চি খালি জায়গা, পুকুর ডোবা নালা যেন পতিত না থাকে। যে যেখানে পারেন উৎপাদন করবেন। সারাবিশ্বে করোনাভাইরাসের যে প্রলয় বয়ে যাচ্ছে তাতে খাদ্যের সংকট হবে। আমরা যেন সে সংকটে না পড়ি। আমাদের খাদ্য যেন উদ্বৃত্ত থাকে। প্রয়োজনে আমরা যেন খাদ্য বিদেশে পাঠাতে পারি।