• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

সরকারের ‘নগদ অর্থ সহায়তার’ সুফল না বুঝেই রিজভীর মিথ্যাচার!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ মে ২০২০  

দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বিরামহীনভাবে কাজ করছে সরকার। তারই ধারাবাহিকতায় এবার সরকারের পক্ষ থেকে কর্মহীন হয়ে পড়া ৫০ লাখ পরিবারকে আড়াই হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সুবিধাভোগীরা এই অর্থ সহায়তা পেয়েছেন। সরকারের এমন মহতী উদ্যোগে দেশবাসী সন্তুষ্টি প্রকাশ করলেও নাখোশ হয়েছেন বিএনপি নেতারা।

এর প্রেক্ষিতে শনিবার (১৬ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেছেন, গরীবের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দ দেওয়া আড়াই হাজার টাকা থেকে ৫শ টাকা রেখে দেওয়া হচ্ছে।

রিজভীর এই বক্তব্যকে ‘গুজব’ আখ্যা দিয়ে দেশের রাজনৈতিক বিশিষ্টজনরা বলছেন, এই সহায়তা হাতে হাতে নয় বরং মোবাইলে দেয়া হচ্ছে। সুতরাং উপকারভোগী ছাড়া অন্য এই অর্থ কেউ তুলতে পারবে না। তাই নগদ অর্থ বিতরণ নিয়ে রিজভী সরকারকে না বুঝেই দোষারোপ করছেন। সরকারি প্রণোদনায় জনগণ খুশি হওয়ায় জনসমর্থন হারানোর ভয় থেকেই তিনি এমন গুজব ছড়াচ্ছেন।

রাজনৈতিক বিজ্ঞজনরা আরও বলছেন, করোনার এই সময়ে খাদ্য সামগ্রীর পাশাপাশি দুস্থ ও নিম্ন আয়ের মানুষের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করায় দেশবাসীর কাছে প্রশংসিত হয়েছে বর্তমান সরকার। কারণ, ত্রাণের পাশাপাশি নগদ অর্থ দেয়ায় সুবিধাভোগীরা প্রয়োজনীয় সামগ্রী কিনতে পারবেন। তাছাড়া সংকটে নগদ অর্থ এক ধরনের মানসিক শক্তি যোগায়, ফলে মানুষের পক্ষে টিকে থাকাটাও সহজ হয়। কিন্তু বিএনপি নেতারা বিষয়টিকে স্বাভাবিকভাবে না নিয়ে উল্টো সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করে গুজব ছড়াচ্ছে।