• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

বিশাল কর্মযজ্ঞ চলছে সোহরাওয়ার্দীতে,কাঁচারি ঘরে প্রধানমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

কৃষকের কাঁচারি ঘরে বসে আছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। কাঁচারি ঘরের সামনে কৃষক তার উৎপাদিত পণ‌্য নিয়ে বসে আছেন। আর শেখ হাসিনা কাঁচারি ঘরে বসে দেখছেন কৃষক তার উৎপাদিত পণ‌্যের ন্যায্য মূল্য পাচ্ছেন কি না।

আগামী ৬ নভেম্বর কৃষক লীগের সম্মেলনকে সামনে রেখে এই ধরনের আবহে মঞ্চ তৈরি করা হচ্ছে। মঞ্চ তৈরির কাজও প্রায় শেষের দিকে। ‘আমার বাড়ি আমার খামার’ এই স্লোগানকে ধারণ করে সম্মেলনের কার্যক্রম শুরু হবে।    

রোববার সোহরাওয়ার্দী উদ্যানে গিয়ে দেখা গেছে, সেখানে বিশাল কর্মযজ্ঞ চলছে। সব কাজ প্রায় শেষের দিকে। সংগঠনের দায়িত্বশীলদের ঘুম নেই। সবাই যে যার দায়িত্ব নিয়ে ব্যস্ত। রাত-দিন চলছে কাজ। সাত বছর পর কৃষক লীগের এই সম্মেলন ঘিরে এরই মধ্যে নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ চলছে।

কৃষক লীগের সম্মেলনের সমন্বয়ক ও সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সমীর চন্দ্র জানান, দুইজন কৃষক, দুইজন কৃষাণী মডেল হিসেবে থাকবেন কৃষি পণ‌্য নিয়ে। সামনে কৃষকের উৎপাদিত সব পণ্য থাকবে। আর মডেলরা এগুলো বিক্রির মুডে থাকবেন। প্রধানমন্ত্রী কাঁচারি ঘরে বসে কৃষক তার উৎপাদিত পণ‌্যের সঠিক মুল্য পাচ্ছেন কি না-তা তদারকি করছেন। আর দর্শকরা থাকবেন ক্রেতা। অর্থাৎ নেত্রী প্রবেশ করলেন কৃষকের কাঁচারি ঘরে।

কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা বলেন, ‘সম্মেলনে সারা বাংলাদেশ থেকে প্রায় ছয় হাজার কাউন্সিলর আসবেন। এছাড়া অনেক ডেলিগেট আসবেন।’

দেশে কৃষির উন্নয়ন এবং কৃষকের স্বার্থ রক্ষার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলন হয় সর্বশেষ ২০১২ সালের ১৯ জুলাই। তিন বছর কমিটির মেয়াদ থাকলেও চলেছে প্রায় আট বছর।

শুধু কেন্দ্রীয় কমিটি নয়, জেলা পর্যায়ের কমিটিগুলোও বিভিন্ন কারণে ঝিমিয়ে পড়েছে। এই পরিস্থিতিকে সামনে রেখে আগামী ৬ নভেম্বর কৃষক লীগের সম্মেলন হবে।