• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

বানারীপাড়ায় প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২২  

বরিশালের বানারীপাড়া উপজেলায় কৃষি পূর্নবাসন ও প্রণোদনা কর্মসূচীর আওতায় প্রান্তিক চাষীদের মাঝে বিনামুল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে আজ বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা আজরিন তন্বীর সভাপতিত্বে প্রান্তিক চাষীদের মাঝে রাসায়নিক সার ও বীজ বিতরণ পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বরিশাল-২ আসনের এমপি-মো.শাহে আলম।

বিতরণ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো.নাসির উদ্দিন, উপজেলা প্রকৌশলী মহাসিন উল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা ও উপজেলা আওয়ামীলীগ নেতা সুব্রত লাল কুন্ডু সহ প্রমুখ।

পরে উপজেলার ১হাজার ৬শত প্রান্তিক চাষীদের মাঝে সরকারের কৃষি পূর্নবাসন ও প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামুল্যে বিভিন্ন ধরণের বীজ ও  রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা আজরিন তন্বীর বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ক্ষেত্রে সবাধিক গুরুত্ব দিয়ে চাষীদের জন্য বিনামূল্যে সার ও বীজসহ সকল ধরনের সুবিধা দিচ্ছে। একারনে দেশ আজ কৃষিতে স্বয়ং সম্পূর্ন হচ্ছে। বর্তমানে দেশের কোথাও যেন পতিত জমি না থাকে সে দিকে কৃষি কর্মকর্তাদের নজর দিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পতিত জমিতে চাষের জন্য সরকার থেকে প্রান্তিক ও ক্ষুদ্র চাষীদের মাঝে এই সার ও বীজ বিতরণ করছে।