• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

বাবুগঞ্জে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহন চলছে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১  

বরিশালের বাবুগঞ্জের চাঁদপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে ইভিএম’র মাধ্যমে ভোট অনুষ্ঠিত হচ্ছে। আজ রোববার সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে প্রতিটি ভোট কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। উপজেলার ঘটকেরচর ভোট কেন্দ্রে মহিলাদের চেয়ে পুরুষ ভোটারের লাইন দীর্ঘ দেখা গেছে। সবাই উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছেন।

উপজেলার চাঁদপাশা ইউনিয়নে ১১টি ভোট কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি কেন্দ্রে ১০জন পুলিশ, ১৭জন আনসার সদস্য ও ৭জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োজিত রয়েছেন। ওই ইউনিয়নে ২৩হাজার ১শত ৭৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১১হাজার ৬শত ৪১জন পুরুষ ভোটার ও ১১হাজার ৫শত ৩৬জন মহিলা ভোটার রয়েছে। চাঁদপাশা ইউনিয়নে ৬জন চেয়ারম্যান প্রাথী, ৯টি ওয়ার্ডে সাধারন সদস্য পদের জন্য ৩২জন ও মহিলা সংরক্ষিত ৩টি পদের জন্য ১০জন প্রতিদ্ধন্দিতা করছেন।

এব্যাপারে উপজেলা নির্বাচন ও রিটানিং কর্মকর্তা মো.সাইফুল ইসলাম বলেন, এই ইউনিয়নে শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। কঠোর নিরাপত্তার মধ্যে ভোটাররা ইভিএম’র মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। ওই ইউনিয়নের ভোটারদের আগেই ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়া শেখানো হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ সদস্য, আনসার সদস্য নিয়োজিত রয়েছে। এছাড়াও র‌্যাব ও গোয়েন্দা সংস্থার লোকজন টহলে রয়েছে। সকাল থেকেই প্রতিটি ভোট কেন্দ্রেই ভোটার উপস্থিতি ছিল সন্তোষজনক।