• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন

গৌরনদীতে দরিদ্র মহিলাদের প্রশিক্ষণ শেষে চেক ও সার্টিফিকেট বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২১  

বরিশালের গৌরনদীতে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে মহিলাদের প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে চেক ও সাটিফিকেট বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহানারা পারভীন শিল্পীর সভাপতিত্বে ১৫দিন ব্যাপী প্রশিক্ষণ শেষে ৫০জন প্রশিক্ষনার্থীদের মাঝে চেক ও সাটিফিকেট বিতরণ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো.মনিরুজ্জামানসহ প্রমুখ। পরে উপজেলার ৭টি ইউনিয়নের ৫০জন দরিদ্র মহিলাদের মাশরুম চাষ ও ব্লক বাটিকের ১৫ দিনের এই প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে দশ হাজার টাকার চেক ও সাটিফিকেট বিতরণ করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস সাংবাদিকদের বলেন, উপজেলার দরিদ্র ও দুস্থ মহিলাদের স্বাবলম্ভী করার জন্য সরকারী ভাবে মহিলা বিষয়ক অধিদপ্তরের মাধ্যমে এই প্রশিক্ষণ দেওয়া হয়েছে। উপজেলার ৫০জন মহিলাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রশিক্ষনার্থীরা প্রশিক্ষন শেষে কাজ করার জন্য তাদের মাঝে সরকারী টাকার চেক বিতরণ করা হয়। ওই টাকা দিয়ে তারা বাড়িতে বসে কাজ করে নিজেরা স্বাবলম্ভী হয়ে পরিবার পরিজন নিয়ে বসবাস করবেন। ওই টাকা দিয়ে সঠিকভাবে কাজ করলে তাদের পরিবারে কোন অভাব থাকবে না।