• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে তালের বীজ রোপণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ 
'বেশী করে তালগাছ লাগান, বজ্রপাতে প্রান বাচাঁন' এই প্রতিপাদ্য বিষয়কে সামনে বরিশালের আগৈলঝাড়ায় ১০হাজার তাল বীজ বপন কর্মসূচী উদ্ধোধন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে ও বাকাল ইউনিয়নের সহযোগীতায় আজ সোমবার সকালে উপজেলার বাকাল ইউনিয়নের ১নং ব্রীজ সংলগ্ন সড়কে তালের বীজ বপন করে এই কর্মসূচী উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত ও উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশারফ হোসাইন, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, ইউপি সদস্য সান্তনা বেগম, রমেশ সরকার, ইসহাক পাইক প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম সাংবাদিকদের বলেন, প্রাকৃতিক দুর্যোগ প্রশমনকল্পে বরিশাল জেলা ব্যাপী একলক্ষ তালের বীজ বপন কর্মসূচী আজ সোমবার উদ্ধোধন করেন জেলা প্রশাসক অজিয়র রহমান(স্যার)। উপজেলার ৫টি ইউনিয়নের প্রতিটি ইউনিয়নে ২হাজার করে ১০হাজার তালের বীজ বপন করা হবে। যাতে মানুষ বজ্রপাত থেকে বাঁচতে পারেন। এই তালের বীজ প্রতিটি সরকারী রাস্তার দুই পাশে বপন করা হবে এবং পরিচর্যা করতে হবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যদের।